জনস্রোতে উত্তাল ঢাকার সড়ক, হাতে জাতীয় পতাকা-মুখে স্লোগান

|

কোটা সংস্কার আন্দোলন থেকে শুরু করে সরকার পতনের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ঢাকামুখী লং মার্চে রাজধানীতে প্রবেশ করেছে লাখো জনতা। বেলা সাড়ে ১১টার পর উত্তরা-আজমপুর থেকে যাত্রা শুরু হওয়া এই জনস্রোত তিন ঘণ্টায় বনানী পার হয়। ওদিকে প্রগতি সরণি দিয়েও হাজারো মানুষ তখন যাচ্ছিল শাহবাগের দিকে।

নানা বয়সি, নানা শ্রেণি-পেশার মানুষ আছেন এই জনস্রোতে। তাদের অনেকের হাতে পতাকা, কারও হাতে লাঠি দেখা গেছে। কাউকে আবার বিজয়ের প্রতীক ‘ভি’ চিহ্ন দেখিয়ে বিজয়োল্লাস করতে দেখা যায়।

এছাড়া রাজধানীর মহাখালী, রামপুরা, ঢাকা বিশ্ববিদ্যালয়, মিরপুর, যাত্রাবাড়ীর প্রতিটা সড়ক উত্তাল। হাতে হাতে শোভা পাচ্ছে জাতীয় পতাকা ও মুখে স্লোগান।

মিরপুরে হাজার হাজার মানুষ রাস্তায় নেমেছেন। মিরপুরের পল্লবী, ১১ ও ১১ নম্বর থেকে মিছিল নিয়ে মানুষ ১০ নম্বর সেকশনে জড়ো হন। সেখান থেকে তাঁরা আগারগাঁওয়ের দিকে রওনা দিয়েছেন। রাজধানীর উত্তরা থেকে বনানী অভিমুখে আগিয়ে আসছেন আন্দোলনকারীদের একটি দল। শিক্ষার্থী-অভিভাবক ছাড়াও স্থানীয় মানুষ রয়েছে ওই দলে।

উল্লেখ্য, এর মধ্যেই জাতির উদ্দেশে ভাষণ দিতে আসছেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান। দুপুর ২টায় ভাষণ দেয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে যায় ২ ঘণ্টা । নতুন সময় অনুয়ায়ী ৪টায় জাতির উদ্দেশে ভাষণ দেবে সেনাপ্রধান।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply