আর কোথাও কোনো আগুন জ্বলবে না, হামলা হবে না: সমন্বয়ক মাসুদ

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ বলেছেন, বাংলাদেশে এই মুহূর্ত থেকে আর কোথাও কোনো আগুন জ্বলবে না। আর কোথাও কারও ওপর হামলা হবে না। আজ সোমবার (৫ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সমন্বয়ক মাসুদ বলেন– আমরা বলছি, আমাদের কোনো প্রতিশোধ পরায়ণতার মনোভাব নেই। সকলকে ক্ষমা করে দিলাম। ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করা হলো। আর যারা নির্মম হত্যাযজ্ঞের সঙ্গে জড়িত ছিল, দ্রুত ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করে তাদের আইনের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, গণমাধ্যমের ওপর হামলা নয়। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। তারা আমাদের আন্দোলনের তথ্যগুলো তুলে ধরেছেন। আমরা বারবার বলেছি, গণমাধ্যমের অফিসগুলো রাষ্ট্রের সম্পত্তি। রাষ্ট্রীয় সম্পত্তিকে রক্ষা করতে হবে। মাঠ পর্যায়ের যারা কাজ করছেন, তারা আমাদের প্রতি আন্তরিক। সুতরাং কোনো গণমাধ্যমকর্মী বা অফিসে হামলা নয়। তাদের নিরাপত্তা নিশ্চিত করবে ছাত্র-জনতাই।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করার আহ্বান জানিয়ে আব্দুল হান্নান মাসুদ বলেন– দেশের প্রতিটি জায়গায়, গ্রামে-গঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে আমাদের সংখ্যালঘু ভাইবোনদের নিরাপত্তার জন্য সকলে দাঁড়িয়ে যাবেন। যাতে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে। এদেশের ছাত্র-জনতা এই সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply