২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের প্রস্তাব করা হবে: সমন্বয়ক নাহিদ

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম বলেছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের প্রস্তাব করা হবে। ছাত্র–শিক্ষক–সুশীল সমাজসহ সবার সাথে বসে সমন্বিত ও গণতান্ত্রিক সিদ্ধান্ত জাতির সামনে উপস্থাপন করা হবে। সোমবার (৫ আগস্ট) রাজধানীর কাওরান বাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। 

তিনি বলেন, কেবল শেখ হাসিনাকে সরালেই বাংলাদেশ ঠিক হবে না বরং যে পদ্ধতিতে দেশ চলতো সেই পদ্ধতিটাও পরিবর্তন করতে হবে। শেখ হাসিনার পতন আন্দোলনের প্রথম ধাপ যা অর্জন করা হয়েছে। শেখ হাসিনা পালিয়ে গেলেও তাকে বিচারের আওতায় আনা হবে। যারা ফ্যাসিজমে সরাসরি সহায়তা করেছে তাদেরও বিচারের আওতায় আনা হবে। ছাত্র নাগরিকের সমর্থিত সরকার ছাড়া আর কোনো সরকারকে সমর্থন করা হবে না।

এ সময় তিনি বলেন, যারা এই আন্দোলনে যারা মারা গেছেন তাদেরকে জাতীয় বীর হিসেবে ঘোষণা করা হবে। এ ছাড়াও গত কয়েক বছরে যারা মারা গেছে তাদেরকেও স্মরণ করা হবে।

তিনি আরও জানান, যেসব আন্দোলনকারী এবং সমন্বয়ক ছাড়াও বিগত সময়ে যেসব নিরপরাধ ব্যক্তিদের আটক করা হয়েছে তাদের মুক্ত করে দিতে হবে। এ সময় লুটপাট, সাস্প্রদায়িক হামলা ছাত্রসমাজকেই প্রতিরোধ করতে আহ্বান জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply