ম্যানসিটি ছেড়ে অ্যাটলেটিকোতে আলভারেজ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ ফুটবল থেকে হুলিয়ান আলভারেজের অ্যাটলেটিকো মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো, ম্যানচেস্টার সিটি ছেড়ে পাঁচ বছরের জন্য অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন তিনি।

জানা গেছে, কিছুদিনের মধ্যেই সম্পন্ন হবে সব আনুষ্ঠানিকতা। বেশ চড়া দামেই তাকে বিক্রি করছে ম্যানসিটি। ৭৫ মিলিয়ন ইউরো মূল দামে তাকে কিনে নিচ্ছে অ্যাটলেটিকো। এর সাথে নানা শর্তে আরও ২০ মিলিয়ন ইউরো অ্যাড অন্স রয়েছে।

সব মিলিয়ে আলভারেজ আথলেটিকো মাদ্রিদে যাচ্ছে বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ১২২০ কোটি টাকায়। অথচ ২০২২ সালে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট থেকে ১৪ মিলিয়ন ইউরো বা প্রায় ২ কোটি টাকার চুক্তিতে সিটিতে এসেছিলেন আলভারেজ।

বিশ্বকাপ জয়ী ২৪ বছর বয়সী আলভারেজ গেল মৌসুমে ম্যানসিটির হয়ে ৫৪ ম্যাচ খেলে গোল করেছিলেন মাত্র ১৯টি। যদিও আর্লিং হাল্যান্ডের কারণে তার পছন্দের নাম্বার ৯ পজিশনে নিয়মিত শুরুর একাদশে খেলার সুযোগ পাচ্ছিলেন না। সে কারণেই মূলত তিনি ম্যানসিটি ছাড়তে চেয়েছেন এবং চড়া দামে সিটিও তাকে ছেড়ে দিয়েছে।

২০২২ সালে রিভার প্লেট থেকে ১৭.৮ মিলিয়ন ডলারে ম্যানসিটিতে যোগ দিয়েছিলেন আলভারেজ। এরপর স্কাই ব্লুজদের হয়ে সব ধরনের প্রতিযোগিতার শিরোপা জিতেছেন আর্জেন্টাইন তারকা। তার শিরোপার ঝুলি বেশ সমৃদ্ধ। ঝুলিতে রয়েছে- বিশ্বকাপ, কোপা আমেরিকা, উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইংলিশ প্রিমিয়ার লিগের মতো মেজর শিরোপা।

অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য আলভারেজের আগে আরেক স্ট্রাইকার আলেক্সান্ডার সোরলোথকেও দলে ভিড়িয়েছে। এবার তারা লা লিগার শিরোপা পুনরুদ্ধার ও চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য দল সাজাতে শুরু করেছে। আলভারেজের আগেই অ্যাটলেটিকোতে আছেন তার আর্জেন্টাইন সতীর্থ নাহুয়েল মলিনা ও অ্যাঞ্জেল কোরেরা। আছেন আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে। যার তত্ত্বাবধানে লা লিগায় একটা শক্ত অবস্থান তৈরি করেছে অ্যাটলেটিকো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply