মালয়েশিয়া প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর প্রত্যয়

|

সম্প্রতি শেখ হাসিনার পদত্যাগ, পলায়ন ও তার সরকার পতনে দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভে বিজয় উল্লাস করেছে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীরা।

মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের একটি রেস্টুরেন্টে ও মালয়েশিয়ার মারদেকা স্কয়ারে সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিরা  দেশের পতাকা নিয়ে বিজয় উল্লাস করে।

এর আগে, প্রবাসী বাংলাদেশিরা দেশে সংঘটিত ন্যক্কারজনক ছাত্র-জনতা হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং সাধারণ ছাত্রদের বৈষম্যবিরোধী আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে দেশের পতাকা হাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান করে। 

গত সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনার পদত্যাগের খবর আসলে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করে। এই সময় প্রবাসী বাংলাদেশিরা একে অন্যকে জড়িয়ে ধরে, একে অপরকে মিষ্টি খাওয়ায়ে বিজয় উল্লাস করতে দেখা যায়।

প্রবাসীরা বলেন, বিশ্বাস হচ্ছে না। কী যে শান্তি লাগছে, বোঝাতে পারব না। বিশ্বাস করতে আরো কিছু সময় লাগবে। তবে এবার দেশে দ্বিগুন পরিমাণ রেমিট্যান্স পাঠানোর প্রত্যয় ব্যক্ত করে প্রবাসীরা বলেন, দেশের টাকা বিদেশে পাচার বন্ধ করার একমাত্র উপায় হচ্ছে বৈধ পথে টাকা বিদেশ থেকে দেশে রেমিটেন্স হিসেবে পাঠানো। তাদের প্রত্যেয়, পাঠাও রেমিট্যান্স, বাঁচাও দেশ, ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply