ইউএস ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল

|

২০২৩ সাল থেকেই টেনিসের গ্র্যান্ড স্লামে অনিয়মিত কিংবদন্তী রাফায়েল নাদাল। গত বছর ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন, ইউএস ওপেন কোনোটিতেই খেলেননি ফিটনেস জনিত কারণে। চলতি বছর শুধু ফ্রেঞ্চ ওপেনেই দেখা গিয়েছে ৩৮ বছর বয়সী এই টেনিস তারকাকে। যদিও থেমে যেতে হয়েছে প্রথম রাউন্ডেই। প্যারিস অলিম্পিকেও নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্লে কোর্টের রাজা।

চলতি অলিম্পিকে স্পেনের হয়ে কার্লোস আলকারাজকে নিয়ে দ্বৈত ইভেন্টে অংশ নেন নাদাল। কিন্তু কোয়ার্টার ফাইনালেই থামতে হয় এই দ্বৈতকে। একক ইভেন্টে দ্বিতীয় রাউন্ডেই বাদ পড়েছেন নোভাক জোকোভিচের কাছে হেরে। এবার ইউএস ওপেন থেকেও নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। কী জন্য নাম তুলে নিয়েছেন তা জানাননি নাদাল।

রাফায়েল নাদাল বলেন, সবাইকে জানাতে চাই, এ বছরের ইউএস ওপেনে খেলতে পারব না। নিউ ইয়র্কে আমার প্রচুর স্মৃতি রয়েছে। আর্থার অ্যাশ স্টেডিয়ামে রাতের দিকে দুর্দান্ত পরিবেশে খেলা ম্যাচগুলো খুব মিস করব। তবে এ বার ১০০ শতাংশ দিতে পারব না বলেই নাম তুলে নিয়েছি।

হঠাৎ এই সিদ্ধান্ত নেয়াটা তার জন্য অনেক কঠিন ছিল বলেও জানান এই টেনিস তারকা। সেই সাথে নিউইয়র্কের ভক্তদের ভালবাসা, উন্মাদনা সব কিছুই মিস করবেন বলেও জানান এই কিংবদন্তী। নাদাল বলেন, আমি আর্থার অ্যাশের ওই সব রোমাঞ্চকর এবং বিশেষ রাতগুলো মিস করব। তবে আমার মনে হয় না এবার আমি নিজের শতভাগ দিয়ে খেলতে পারব। আমি বিশেষভাবে যুক্তরাষ্ট্রের ভক্তদের ধন্যবাদ জানাই। আপনাদের মিস করব, অন্য সময়ে আবার দেখা হবে। এর পর বার্লিনে লেভার কাপে খেলতে নামব।

শেষ বার ২০২১ সালে খেলেছিলেন রাফায়েল নাদাল। তবে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন তিনি। এখন পর্যন্ত ইউএস ওপেনে চার বারের বিজয়ী রাফায়েল নাদাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply