পুলিশ বাহিনীর সংস্কার চাইলেন রংপুর রেঞ্জের ডিআইজি

|

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মতো আমরাও পুলিশ বাহিনীর সংস্কার চাই, যাতে প্রভাবমুক্ত থেকে আমরা জনগণের প্রত্যাশিত সেবা দিতে পারি বলে মন্তব্য করেছেন রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে পৃথক দুটি সংবাদ সম্মেলনে রংপুরবাসীর প্রতি এই আহ্বান জানান তিনি।

ডিআইজি বলেন, বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের আন্দোলনের মাধ্যমে ছাত্রজনতার জয় হয়েছে। সেই জয়ে রাষ্ট্রের সব কাঠামোয় সংস্কার হবে বলে প্রত্যাশা সবার। আমরাও এই বৈষম্য সংস্কারে পুলিশের মধ্যে বৈষম্যের সংস্কার চাই। মাঠ পর্যায়সহ পুলিশসদস্যরা কয়েকদফা দাবি উপস্থাপন করেছে। দাবিগুলো যৌক্তিক। সরকার গঠন হলে, উপযু্ক্ত মাধ্যমে সেই দাবিগুলো উপস্থাপন করা হবে।

তিনি আরও জানান, সম্প্রতি সহিংসতায় পুলিশ লাইন্স, থানা, ফাড়ি অনেক ভাংচুর ও অগ্নিকাণ্ডের শিকার হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব কাটিয়ে উঠে দেশ গঠনে ও নাগরিক সেবা দিতে আবারও রংপুরবাসী ও সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

এদিকে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান বলেন, অনেক কষ্ট, দুঃখ হৃদয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমাদের সব অফিসাররা উপস্থিত হয়েছে। আমরা ব্যথিত, আমরা দুঃখিত। রংপুরে অনেক অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, দুটি সংবাদ সম্মেলনেই উপস্থিত ছিলেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply