বিজিবির নিরাপত্তায় সীমান্তবর্তী ২১ থানার কার্যক্রম শুরু

|

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নিরাপত্তায় সীমান্তবর্তী রংপুর রেঞ্জের ১১টি এবং খুলনা রেঞ্জের ১০টি থানার স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) বিজিবির জনসংযোগ অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কার্যক্রম চালু হওয়া থানাগুলো হলো, রংপুর রেঞ্জের দিনাজপুরের হাকিমপুর থানা, লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম থানা, ঠাকুরগাঁওয়ের হরিপুর থানা, পঞ্চগড়ের আটোয়ারী ও তেঁতুলিয়া থানা, কুড়িগ্রামের ফুলবাড়ি, রৌমারী, চর-রাজিবপুর, কচাকাটা ও ঢুষমারা থানা এবং খুলনা রেঞ্জের যশোরের বেনাপোল পোর্ট থানা, সাতক্ষীরার কালীগঞ্জ, দেবহাটা ও কলারোয়া থানা, চুয়াডাঙ্গার দর্শনা ও জীবননগর থানা, মেহেরপুরের সদর, মুজিবনগর ও গাংনী থানা এবং কুষ্টিয়ার দৌলতপুর থানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের চলমান পরিস্থিতিতে এলাকায় শৃঙ্খলা ফিরিয়ে সীমান্তবর্তী থানাগুলোর নিরাপত্তা জোরদার করেছে। এছাড়া, মোবাইল ও স্ট্যাটিক টহলসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ইতোমধ্যে জনগণ বিভিন্ন সেবার জন্য থানায় যাওয়া-আসা শুরু করেছে।

এতে আরও বলা হয়, জননিরাপত্তা বিঘ্নিত হওয়া প্রতিরোধে বিজিবিকে সহায়তার জন্য নিকটস্থ বিওপি ও ব্যাটালিয়নের সমন্বয়ে জরুরি মোবাইল সেবা চালু করেছে। ইতোমধ্যে সীমান্তবর্তী এলাকার জনগণের মধ্যে স্বস্তি ফিরতে শুরু করেছে।

এদিকে, শুক্রবার (৯ আগস্ট) প্রশাসনিক কারণে সাময়িক বরখাস্তের আদেশ পাওয়া পুলিশের বিভিন্ন পদের সদস্যদের বরখাস্তের আদেশ বাতিল করা হয়েছে। পুলিশ হেডকোয়ার্টাস থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কন্সটেবল থেকে উপ-পরিদর্শক (এসআই) বা সমমান পদমর্যাদা পর্যন্ত পুলিশ সদস্যদের সাময়িক বরখাস্তের আদেশ বাতিল করা হয়েছে। তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ক্ষেত্রে ইন্সপেক্টর পদ পর্যন্ত বরখাস্তের আদেশ বাতিল করা হয়। কিন্তু আদালতের আদেশ বা ফৌজধারি মামলার কারণে বরখাস্ত হওয়াদের ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply