অলিম্পিক ফুটবল ফাইনাল: রাতে মুখোমুখি স্পেন-ফ্রান্স

|

অলিম্পিক গেমসের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট পুরুষদের ফুটবল। অলিম্পিকের মূল আসর শুরু হবার দুই দিন আগেই মাঠে গড়িয়েছিলো এবারের ফুটবল ইভেন্টের প্রতিযোগিতা। দলীয় খেলার মধ্যে অংশগ্রহণের দিক থেকে ফুটবলেই একসঙ্গে মাঠে নামে সবচেয়ে বেশি অ্যাথলেট। শুক্রবার (৯ আগস্ট) রাত ১০টায় অনুষ্ঠিত হবে প্যারিস অলিম্পিকে পুরুষদের ফাইনাল ম্যাচ। মেগা এই ফাইনালে লড়াইয়ে নামবে স্বাগতিক ফ্রান্স ও স্পেন।

অলিম্পিকের দল সাধারণত অনূর্ধ্ব-২৩ বা যুব দল হলেও ইউরোপের অন্যতম সেরা দুই দলের তরুণদের ম্যাচে চোখ থাকবে সারাবিশ্বের ফুটবলপ্রেমীদের। আসর শুরুর আগে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল স্পেন। বড়দের সেই স্মৃতি এখনও তরতাজা। সেখান থেকে অনুপ্রেরণা নিতেই পারেন স্পেনের যুবারা। অপরদিকে শক্তিশালি স্পেনকে রুখে দিতে প্রস্তুত স্বাগতিক ফ্রান্স। নিজেদের দেশে অনুষ্ঠিত গ্রেটেসাট শো’র অন্যতম বড় ইভেন্টে স্বর্ণজয়ের রেকর্ড হাতছানি দিচ্ছে তাদের।

ফাইনাল ম্যাচের আগে ফরাসি কিংবদন্তি ও দেশটির যুব দলের কোচ থিয়েরি অঁরি বলেন, খুব কঠিন এক মঞ্চ। ছেলেদের এই পর্যন্ত আসতে দেখাটা আনন্দের। প্রতিটি ম্যাচ ওরা জিতে আসছে, আর আমি অবাক হচ্ছি। আমাদের লক্ষ্য এখন সোনার পদক জিতে সফলভাবে মিশন শেষ করা।

ইভেন্টের ব্রোঞ্জ পদকের লড়াইয়ে মিশরকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে মরক্কো। ফুটবল ইভেন্টে প্রথমবারের মতো অলিম্পিক পদক জিতেছে আফ্রিকার দেশটি।

প্রসঙ্গত, নারীদের অলিম্পিক ফাইনাল অনুষ্ঠিত হবে শনিবার রাত ৯টায়। মুখোমুখি হবে ব্রাজিল-যুক্তরাষ্ট্র।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply