বিশ্বকাপ বাংলাদেশের বাইরে যাবে না: যুব ও ক্রীড়া উপদেষ্টা

|

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশের মাটিতে হওয়ার কথা রয়েছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু দেশের রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ায় আসর আয়োজন নিয়ে রয়েছে বেশ কিছু অনিশ্চয়তা। তবে নতুন অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হবার পর এখন দেশের নিরাপত্তা ও সার্বিক বিষয়ে ইতিবাচক পরিবর্তন ঘটেছে। পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ার দিকে। এই প্রেক্ষাপটে বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা এখনও অটুট বলে মনে করছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়টি আমার চোখে পড়েছে। আমি এখন থেকেই তৎপরতা শুরু করেছি। আশা করি, এটা বাংলাদেশের বাইরে যাবে না। দেশ গঠনের সময়ে যদি এ রকম কিছু ঘটে, তাহলে সেটা আমাদের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর হবে। আমাদের সৌভাগ্য, ইউনূস স্যার আছেন সঙ্গে। আমাদের যেসব বিনির্মাণ করা প্রয়োজন, সচিবের কাছে কিছু কিছু শুনেছি। সেসব সংস্কারের জন্য আমরা রোববারেই বসব।

তিনি আরও বলেন, আমি মন্ত্রণালয়ে যাওয়ার সুযোগ পাইনি এখনো। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) শপথ হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) মন্ত্রিপরিষদের আনুষ্ঠানিক অনেক সভা হয়েছে। আমাদের অনেক পদক্ষেপ নিতে হবে। এখন দেশ গঠনের সময়।

উল্লেখ্য, ছাত্র-জনতার অভ্যূত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপর দেশে সহিংসতা শুরু হয়। এ নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানায় আইসিসি। বিশ্বকাপ বাংলাদেশে হবে কি না, এ নিয়েও অনিশ্চয়তার সৃষ্টি হয় কিছুদিন আগে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply