যে সব প্রতিষ্ঠান ‘শেখ হাসিনা’র নামে, তা পাল্টে ফেলা হবে: যুব ও ক্রীড়া উপদেষ্টা

|

শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে এটির নাম বাংলাদেশ যুব উন্নয়ন কেন্দ্র। জানিয়েছেন, যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া।

রোববার (১১ আগস্ট) সকালে সচিবালয়ে প্রথম দিন অফিস করে সাংবাদিকদের একথা জানান তিনি। বলেন, হাজারও ছাত্র-জনতা গণঅভ্যুত্থানে মারা গেছেন। এরসাথে শেখ হাসিনা সরাসরি জড়িত। তাই তার নাম মুছে দেয়া হবে যুব উন্নয়ন কেন্দ্র থেকে। এছাড়া, অন্য যেসব জায়গায় তার নাম আছে, তাও ধীরে ধীরে পরিবর্তনের কথা জানান তিনি।

আসিফ মাহমুদ বলেন, বিসিবি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। সেখানে চাইলেই যা ইচ্ছা করা সম্ভব নয়। আইনের মধ্যে থেকে করণীয় সবকিছু করা হবে। আইসিসির লিগ্যাল ফ্রেমওয়ার্কের মধ্যে অন্তর্বর্তী কাউকে দায়িত্ব দেয়া যায় কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি বলেন, এজন্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনও হুমকির মুখে রয়েছে।

তিনি আরও বলেন, যতদিন প্রয়োজন ততদিন থাকবো। ক্ষমতা ধরে রাখার ব্যাপারে কোনও উদ্দেশ্য নেই। দেশের বিভিন্ন খাতকে ঢেলে সাজাতে হবে। এ সময় দুর্নীতি যাতে আর না হয়, সেদিকে খেয়াল রাখার কথাও বলেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) প্রসঙ্গে তিনি বলেন, অটোনোমাস বডির লিগ্যাল ফ্রেমওয়ার্কের মধ্যে থেকে বাফুকেকে পরিবর্তন করা হবে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply