চাকরি স্থায়ীর দাবিতে রাজধানীতে সাধারণ আনসার সদস্যদের বিক্ষোভ

|

চাকরি স্থায়ী করার এক দফা দাবিতে জাতীয় প্রেসক্লাব ও সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ করেছেন সাধারণ আনসার সদস্যরা। রোববার (১১ আগস্ট) বেলা সোয়া ১টার দিকে সুপ্রিম কোর্টের সামনের রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

এ সময় মৎস্যভবন থেকে প্রেসক্লাব এবং হাইকোর্ট থেকে মৎস্যভবনমুখী রাস্তায় যানচলাচল বন্ধ করে দেন তারা। এতে রাস্তার উভয়দিকে যানজটের সৃষ্টি হয়।

এর আগে, শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে প্রায় তিনশত আনসার সদস্য সমাবেশ করেন। সেখানেও তারা এক দফা দাবিতে বিক্ষোভ করেন। এ সময় চাকরি স্থায়ী করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। অন্যথায় কর্মবিরতি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তারা।

আন্দোলনরত আনসার সদস্যরা বলেন, আর চুক্তি নয়, এবার মুক্তি চাই। আমাদের তিন বছর পরপর চাকরি থেকে ইস্তফা দেয়া হয়। তখন প্রায় ৬-৭ মাস অলস হয়ে বসে থাকতে হয়। উপার্জনের কোনও উপায় থাকে না। অস্থায়ী চাকরির কারণে সবসময় আমাদের মধ্যে উদ্বিগ্নতা কাজ করে। ফলে স্বাভাবিকভাবে কাজ করা সম্ভব হয় না। তাই চাকরি স্থায়ীকরণের দাবিতে রাস্তায় নেমেছি।

তারা আরও জানান, সাধারণত আনসার দুইভাগে বিভক্ত। আনসার ব্যাটালিয়ন ও সাধারণ আনসার। সাধারণ আনসার সদস্যদের ট্রেনিংয়ের পর বসিয়ে রাখা হয়। যখন আনসার বাহিনী নিরাপত্তার জন্য কোনও প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়, তখন ওই সদস্যদের সেখানে পাঠানো হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply