এরশাদের যে ইতিহাস জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা

|

গণ্ডগোল করে কোনো লাভ হবে না। বরং এতে জনগণ আরও ক্ষেপে উঠবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। সোমবার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে সদ্য ক্ষমতাচ্যুত বাংলাদেশ আওয়ামী লীগের উদ্দেশে তিনি এ বার্তা দেন।

এ সময় কথা প্রসঙ্গে তিনি জাতীয় পার্টির সাথে বর্তমান আওয়ামী লীগের কিছুটা তুলনা দিয়ে বলেন, ক্ষমতা হারানোর পর এইচএম এরশাদকে সেনাবাহিনীর পক্ষ থেকে বিদেশে যাওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাবে সাড়া না দিয়ে জেলে গিয়েছেন। ৬ বছর তাকে কারাবন্দি অবস্থায় থাকতে হয়েছে। ফলে জাতীয় পার্টি বেঁচে গেছে।

অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা আরও বলেন, সে সময় গুজব ছিল যে সৌদি আরবে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহম্মদ এরশাদের পানির ফিল্টারের ফ্যাক্টরি আছে। ফলে তিনি হয়তো সেখানে চলে যাবেন। কিন্তু এরশাদ বলেছিলেন আমি কোথায় যাবো? এরপর জেল থেকে নির্বাচন করে তিনি ৫টি আসন পেয়েছিলেন।

বর্তমানে শাহবাগে যারা আন্দোলন করছেন তাদের উদ্দেশে তিনি বলেন, আপনারা তো আপনাদের আন্দোলন করছেন না। আপনারা অন্যদের ঠেলা ঠেলছেন। এ সময় সাম্প্রতিক কিছু অপ্রীতিকর ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেন সাবেক এই সেনা কর্মকর্তা। আশ্বাস দেন পূজার সময় সব রকমের সহায়তার।

তিনি আরও বলেন, যারা এ ধরনের কাজের সাথে জড়িত, তাদের খুঁজে বের করা হবে। কারণ এরা উদ্দেশ্যমূলকভাবে মন্দিরে হামলা করছে। দেশকে অরাজকতার ভেতর না ফেলতেও এ সময় রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply