গাজী গ্রুপের লুট হওয়া মালামাল কিশোরগঞ্জ থেকে উদ্ধার

|

স্টাফ করেসপন্ডেন্ট:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে গাজী গ্রুপের লুট হওয়া মালামাল কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা থেকে উদ্ধার করেছে সেনাবাহিনী। প্রায় ৫০ লাখ টাকার বেশি মূল্যের মালামাল উদ্ধার করা হয় এই অভিযানে।

রোববার (১১ আগস্ট) বিকালে উদ্ধারকৃত এসব মালামালের তথ্য নিশ্চিত করে সেনাবাহিনীর ক্যাম্প কমাণ্ডার তানভিরুল হাসান। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার জয়কা, নোয়াবাদ ও গুনধর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়।

সেনা ক্যাম্প থেকে জানায়, উদ্ধারকৃত এসব মালামাল নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে লুট হয়েছিল। এগুলো গাজী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের বলে নিশ্চিত হয়েছে সেনাবাহিনী।

উদ্ধারকৃত মালামালের  মধ্যে রয়েছে সাড়ে চারশ ছোট-বড় পাইপ, ওয়াটার হিটার, রাইস কুকার, পাম্পের মোটর, সাবমারসিবল পাম্প, নলকূপ, ছাতা ও পণ্য তৈরির বিভিন্ন ধরনের কাঁচামাল।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবরে গাজী গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এসব পণ্য লুটপাট করেছিল দুর্বৃত্তরা। পরে সেগুলো বিক্রি করে দেয় তারা।

এসব মালামাল লুটেরাদের কাছ থেকে তখন কমদামে কিনে রাখেন এক শ্রেণির অসাধু স্থানীয় ব্যবসায়ীরা। তবে, অন্য একটি সূত্রের দাবি, ওই এলাকার কিছু লোক গাজী গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতেন। তারাও এই লুটপাটের সঙ্গে জড়িত থাকতে পারেন।

গতকাল খবর পেয়ে দিনভর অভিযান চালিয়ে সেনা সদস্যরা এসব মালামাল উদ্ধার করে করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এনে জড়ো করে। তারপর বিকেল সাড়ে ৫টার দিকে উদ্বারকৃত এসব মালামাল গাজী গ্রুপের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়।

এ সময়  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কিশোরগঞ্জ প্রতিনিধি ওবায়দুল হক মুন্না, করিমগঞ্জের সমন্বয়ক ইয়ামিন সিদ্দিকী, মাহমুদুল হাসান সাকিব ও সোহান রানা প্রমূখ উপস্থিত ছিলেন। 

/এআই/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply