রুশ ভূখণ্ডের বেশ কয়েকটি অঞ্চল দখলের দাবি কিয়েভের

|

ইউক্রেনের শীর্ষ সামরিক কমান্ডার বলেছেন যে তার বাহিনী এখন রাশিয়ার কুরস্ক অঞ্চলের ৫৩০ কিলোমিটার এলাকা দখলে নিয়েছে। সংশ্লিষ্ট অঞ্চলগুলোতে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে মস্কোর প্রতিরক্ষা লাইন কিছুটা হলেও নড়বড়ে হয়ে পড়েছে। বুধবার (১৪ আগস্ট) এক প্রতিবেদনে সংবাদসংস্থা এপি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, জেনারেল আলেক্সান্ডার সিরস্কি বলেছেন, “সেনারা তাদের দায়িত্ব পালন করছে।পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।’

দুই বছরের বেশি সময় আগে রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পর এই প্রথম শত্রুর ভূমিতে এত বৃহৎ আকারে পাল্টা অভিযান পরিচালনা করছে কিয়েভ।

কুরস্ক অঞ্চলে ইউক্রেনের ছোঁড়া ১২টি ড্রোন ধ্বংস করার দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেছেন, তাদের ১২টি যুদ্ধবিমান প্রতিরক্ষা ইউনিটে ওই অঞ্চলে এক ডজন ড্রোন ধ্বংস করেছে।

কুরস্ক এবং বেলগোরোডে রুশ কর্মকর্তারা ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা দিয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, কিয়েভ দাবি করেছে তারা রাশিয়ার ১ হাজার কিলোমিটার এলাকা নিজেদের দখলে নিয়েছে। তবে রাশিয়া বলছে কিয়েভ যা দাবি করেছে তার অর্ধেকের কম এলাকায় নিজেদের নিয়ন্ত্রণ নিতে পেরেছে। 

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply