শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

|

গুমের অভিযোগে আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী এক আইনজীবী। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে আজ বুধবার (১৪ আগস্ট) এই মামলার আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সোহেল রানা।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে উত্তরা-পশ্চিম থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। এর আগে ওই আইনজীবী আদালতে মামলার আবেদন করেন।

অভিযোগে বলা হয়েছে, তাকে ২০১৫ সালে রাজধানীর উত্তরা থেকে গুম করা হয়। ১৮৫ দিন গুম ছিলেন এই আইনজীবী। বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের সঙ্গে তাকেও গুম করা হয়েছিল বলে দাবি করেন।

শেখ হাসিনা ছাড়া মামলার অন্য আসামিরা হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, পুলিশের সাবেক আইজিপি শহীদুল হক ও র‍্যাবের তৎকালীন মহাপরিচালক বেনজীর আহমেদ। এছাড়া র‍্যাবের অজ্ঞাত ২৫ সদস্যকে মামলায় আসামি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর মোহাম্মদপুরে আবু সায়েদ নামের এক মুদি দোকানদারকে গুলি করে হত্যার ঘটনায় শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে আনা অভিযোগ এজাহার হিসেবে রেকর্ড করার জন্য নির্দেশ দেন আদালত।

/এএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply