ভারত-বাংলাদেশ সিরিজের ভেন্যু পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোনয়েন্টি সিরিজ খেলতে আগামী সেপ্টেম্বরে ভারত যাচ্ছে নাজমুল হোসেন শান্তর দল। এক মাস আগেই ঘোষণা করা হয়েছে সেই সূচি। তবে এই সফরের আগেই বাংলাদেশের একটি ম্যাচের ভেন্যু পরিবর্তন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পরিবর্তন আসছে ভারত-ইংল্যান্ড ম্যাচের ভেন্যুতেও।

নাজমুল হোসেন শান্তদের বিপক্ষে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি হওয়ার কথা ছিল ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। দিনক্ষণ ঠিক থাকলেও ধর্মশালার পরিবর্তে ৬ সেপ্টেম্বরের ম্যাচটি অনুষ্ঠিত হবে গোয়ালিয়রে।

ধর্মশালার ড্রেসিংরুমের উন্নয়ন ও সংস্কার কাজের জন্যই এমন পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে বিসিসিআই। ২০১০ সালের পর এবারই প্রথম আন্তর্জাতিক ম্যাচ মাঠে গড়াবে নবনির্মিত শ্রীমান মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে। সবশেষ ২০১০ সালের ফেব্রুয়ারিতে সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে খেলেছিল ভারত।

সেই ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন শচীন টেন্ডুলকার। এবার সেখানে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। এদিকে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৯ ও ১২ অক্টোবর। ভেন্যু হিসেবে আগের মতোই থাকছে দিল্লি ও হায়দরাবাদ।

বাংলাদেশের মতো ভেন্যুতে পরিবর্তন এসেছে ইংল্যান্ড সিরিজের ক্ষেত্রেও। প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতির কথা মাথায় রেখে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে ভেন্যু পরিবর্তন করার অনুরোধ করে কলকাতা পুলিশ। যার ফলে ২০২৫ সালে হতে যাওয়া সেই সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টির ভেন্যুতে পরিবর্তন আনতে বাধ্য হয়েছে বিসিসিআই।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, চেন্নাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রথম টি-টোয়েন্টির। পরের ম্যাচটি হওয়ার কথা কলকাতার ইডেন গার্ডেন্সে। তবে নতুন সূচি অনুযায়ী প্রথম ম্যাচটি চেন্নাইয়ের পরিবর্তে কলকাতায় এবং দ্বিতীয় টি-টোয়েন্টি কলকাতার বদলে হবে চেন্নাইয়ে। সিরিজের বাকি ম্যাচের ভেন্যু একই থাকছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply