আয়ের দিকে ফুটবলের ধারেকাছে নেই ক্রিকেট

|

ছবি: সংগৃহীত

গ্রীষ্মকালীন দলবদলে ফ্রি এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। উয়েফা সুপার কাপের ফাইনাল ম্যাচ দিয়েই রিয়ালের হয়ে অভিষেক হতে যাচ্ছে এই ফরওয়ার্ডের। তার আগে প্রকাশ্যে এসেছে রিয়ালে এমবাপ্পের আয়ের অঙ্ক। দেখা যাচ্ছে, ভিরাট কোহলি, রোহিত শর্মার বার্ষিক আয়ের থেকে তা অনেকটাই বেশি।

একটি সংস্থার বিশ্লেষণ অনুযায়ী, রোহিত, কোহলি আগামী মৌসুমে যা রোজগার করবেন, তার থেকে এমবাপ্পের একার রোজগার বেশি। রিয়ালে যোগ দিয়ে প্রতি বছর ২৮৫ কোটি টাকা করে পাবেন এমবাপ্পে। অর্থাৎ মাসে পাবেন প্রায় ২৪ কোটি। সেই সংখ্যাটা দিনে ৭৯ লক্ষ এবং মিনিটে ৫,৪৮৬ টাকা ।

রোহিত, কোহলিরা বিসিসিআই থেকে বার্ষিক সাত কোটি টাকা বেতন পান। এছাড়া, আইপিএলের দলগুলোর বেতন রয়েছে। রোহিত মুম্বাইয়ের থেকে বছরে ১৬ কোটি এবং কোহলি বেঙ্গালুরুর থেকে বছরে ১৭ কোটি টাকা পান। সাথে রয়েছে দেশের হয়ে ম্যাচ খেলার ভাতা সব মিলিয়েও এমবাপ্পের বেতনের ধারেকাছে নেই তারা।

ক্রিকেট খেলে এখন রোজগারের পরিমাণ বাড়লেও, বিশ্ব ফুটবলে যে পরিমাণ অর্থ দেয়া হয় তার আশেপাশে এখনও ক্রিকেট আসতে পারেননি। ভারত ক্রিকেটের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হলেও ফুটবল তারকাদের থেকে এখন ও যোজন যোজন দূরে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply