নিজেদের সুপার কাপ হিসেবে পরিচিত গাম্পার ট্রফিও হাতছাড়া হলো বার্সার

|

গাম্পার ট্রফিকে বলা হয়ে থাকে বার্সার মৌসুম শুরুর মিষ্টিমুখ। কারণ এই ট্রফি জিতেই তারা নতুন সিজন শুরু করবে এটা অনেকটাই অনুমেয়। প্রায় এক দশকেরও বেশি সময় এই গৌরব নিজেদের করে রেখেছিলো কাতালানরা। এবার সেই রেকর্ডেও ঘটলো ছন্দপতন। মোনাকোর কাছে ৩-০ গোলে হেরে সেই গাম্পার ট্রফিও হাতছাড়া করলো তারা। মোনাকোর হয়ে ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি করে গোল করেছেন লামিনে কামারা, ব্রিল এম্বোলো ও ক্রিস্টিয়ান মাউয়িসা।

ম্যাচের প্রথমার্ধে নিজেদের সেরা সুযোগটা মিস করেন বার্সা স্ট্রাইকার পাউ ভিক্টর। বিরতির পর রাফিনহার গোলও বাতিল হয় অফসাইডে। এরপর মোনাকো ৭ মিনিটের ব্যবধানে দুটি গোল করে স্প্যানিশ জায়ান্টদের স্তব্ধ করে দিয়েছে। ১৯৬৬ সাল থেকে নতুন মৌসুমকে স্বাগত জানানোর লক্ষ্যে হুয়ান গাম্পার ট্রফির প্রচলন শুরু করে বার্সেলোনা। ক্লাব প্রতিষ্ঠাতার নামে বিশেষ এক ম্যাচ খেলে কাতালান ক্লাবটি।

মোনাকোর বিপক্ষে এই হারে টানা ১১ বছর পর গাম্পার ট্রফির শিরোপা হাতাছাড়া হলো বার্সার। সবশেষ ২০১২ সালে তারা এই ট্রফিজয়ের ম্যাচটি হেরেছিল। যেখানে বার্সাকে হারিয়ে শিরোপা জিতেছিল স্যাম্পডোরিয়া।

প্রসঙ্গত, হার দিয়ে বার্সা-অধ্যায় শুরুর পর সাবেক জার্মান বস ফ্লিক স্বীকার করেছেন তার দল মোটেই ভালো খেলেনি। শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগায় নতুন মৌসুম শুরু করবে বার্সিলোনা। তার আগে বড় ধাক্কা খেল স্প্যানিস জায়ান্টারা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply