বায়ার্ন থেকে ইউনাইটেডে যোগ দিচ্ছেন ডি লিট ও মাজরাউই

|

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের দুই ফুটবলা ডি লিট ও নুসাইর মাজরাউইকে দলে ভিড়িয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার (১৩ আগস্ট) মিউনিখ থেকে এই দুই ফুটবলারকে দলে ভেড়ানোর ঘোষণা দেয় রেড ডেভিলসরা।

এই দলবদলে কত টাকা দিয়ে ডি লিট ও মাজরাউইকে ইংল্যান্ডে আনা হয়েছে সেটি এখনো প্রকাশে আনেনি ম্যানইউ। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর, দুজনকে ৬০ মিলিয়ন পাউন্ডের (৭৭ মিলিয়ান ইউএস ডলার, ৭০ মিলিয়ন ইউরো) বিনিময়ে এই দুজনকে দলে ভেড়ানো হয়েছে।

২৫ বছর বয়সী রক্ষণাত্মক মিডফিল্ডার ডি লিট এর আগেও আয়াক্সে ইউনাইটেডের বর্তমান কোচ এরিক টেন হাগের অধীনে খেলেছেন। এর আগে লিগ জিতেছেন তিনটি দেশের ক্লাবে- আয়াক্স (নেদারল্যান্ডস), জুভেন্টাস (ইতালি) ও বায়ার্ন মিউনিখ (জার্মানি)। এবার ইউনাইটেডে তিনি যোগ দিলেন পাঁচ বছরের চুক্তি ও এক বছর অতিরিক্ত থাকা যাবে এই শর্তে। ডাচ এই তারকা বলেন, যখনই আমি শুনেছি ম্যানচেস্টার ইউনাইটেড আমাকে চায়, আমি এক ধরনের উত্তেজনা অনুভব করেছি যে ঐতিহাসিক ক্লাবটিতে নতুন চ্যালেঞ্জ নিতে পারব আমি।

ডি লিট আরও বলেন, তাদের (ম্যানইউ) ফুটবল নেতৃত্বের সংকল্প এবং আমার ভূমিকা নিয়ে তাদের পরিকল্পনা দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার ক্যারিয়ারের শুরুর গল্পটা এঁকে দিয়েছেন এরিক টেন হাগ। তিনি জানেন কীভাবে আমার সেরাটা বের করে আনতে হয়। আমি আবারও তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।

অপরদিকে ২৬ বছর বয়সী মাজরাউই এর আগে আয়াক্সে খেলেছেন টেন হাগের অধীনে। ক্লাবটির হয়ে তিনটি লিগও জিতেছেন তিনি। পরে বায়ার্নের হয়ে জেতেন একটি বুন্দেসলিগা। মরক্কোর হয়ে ২৮ ম্যাচ খেলেছেন এই ফুল ব্যাক। ২০২২ সালের কাতার বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে তার দেশ। ইউনাইটেডের সঙ্গে তার চুক্তি চার বছরের। এছাড়া আরও এক বছর অতিরিক্ত থাকার সুযোগ থাকছে।

উল্লেখ্য, গত এক দশকে প্রিমিয়ার লিগের ট্রফি জিততে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন করে সাজানো এই দল নিয়ে কতটুকু সাফল্য পাবে লাল শিবির তা সময়ই বলে দেবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply