রাবিতে শিক্ষার্থী নির্যাতনকারী ছাত্রলীগ নেতা আটক

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের এক সাবেক ছাত্রলীগ নেতাকে আটক করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুরে শহীদ শামসুজ্জোহা হলের ২৩৭ নম্বর কক্ষে হল প্রশাসনের লাগানো তালা ভেঙে ভেতরে ঢুকলে হলের শিক্ষার্থীরা তাকে আটক করে বেঁধে রাখে। পরে সন্ধ্যায় হল প্রাধ্যক্ষের কাছে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেয়া হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, এই নেতা তাদেরকে বিভিন্ন সময় নির্যাতন করেছেন। তার মোবাইল থেকে এক শিক্ষার্থীকে মারার পরিকল্পনার প্রমাণও পাওয়া গেছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা হলেন, শহীদ শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সোহাগ রানা। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সোহাগ হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি চিরন্তন চন্দ্রের অনুসারী ছিল।

এ বিষয়ে হলের শিক্ষার্থীরা বলেন, সোহাগ রানা হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিল। সে আমাদেরকে অনেক নির্যাতন করেছে। সারা বছর হলের আবাসিক শিক্ষার্থীদের নানাভাবে ভোগান্তিতে ফেলেছে সে। হলের শিক্ষার্থীদের কাছ থেকে সিটের বিনিময়ে টাকা নিয়েছে।

হলের একজন শিক্ষার্থীকে হামলার পরিকল্পনা তার মেসেঞ্জারের চ্যাট লিস্ট থেকে পাওয়া গেছে। আমরা তার উপযুক্ত শাস্তি দাবি করছি।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা বলেন, যাকে মারার পরিকল্পনার স্ক্রিনশট দেখানো হয়েছে তা আমি এমনিতেই বলেছিলাম। তা ছাড়া আগে যেসব অপকর্ম করেছি তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। পরবর্তীতে কোনো শিক্ষার্থী আমার দ্বারা ক্ষতিগ্রস্ত হবে না।

এ বিষয়ে শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষার্থী সোহাগ রানা হলে নানান অপকর্মের সঙ্গে জড়িত ছিল বলে সে স্বীকারোক্তি দিয়েছে। বিষয়টি প্রমাণিত হওয়ায় আমরা তাকে হল থেকে বিতাড়িত করেছি।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply