শাহবাগে ‘সর্বাত্মক অবস্থান’ কর্মসূচি বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের

|

ফাইল ছবি

রাজধানীর শাহবাগে ‘সর্বাত্মক অবস্থান’ কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে সপ্তাহব্যাপী ‘রেজিস্ট্যান্স উইক’-এর অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

অবস্থান কর্মসূচিতে অংশ নিতে আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টার পর শাহবাগে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। সাংস্কৃতিক জোটের কর্মীরা গান-কবিতায় উজ্জীবিত করেন শিক্ষার্থীদের। গণহত্যা ও নির্যাতনের অভিযোগে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাধ্যমে নির্বাচনের আয়োজনে চাপ দেয়া বাংলাদেশের সার্বভৌমত্বের লঙ্ঘন। ফ্যাসিবাদীদের আগে বিচার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি বলেন– এরপর জনগণ সিদ্ধান্ত নেবে, তারা এদেশে রাজনীতি করতে পারবে কিনা।

আরেক সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, অতীতের রাজনৈতিক দ্বন্দ্বকেও ভারতীয় মিডিয়া সাম্প্রদায়িক হিসেবে প্রকাশ করছে। গণমানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে তারা মোদির মাধ্যমে নির্বাচন করতে চায়। দেশকে বির্তকিত করার জন্যই এগুলো করা হচ্ছে বলে দাবি করেন হাসনাত আব্দুল্লাহ।

৪ দফা দাবি পুরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে বলে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply