জামিন চেয়েছিলেন টুকু-পলকের আইনজীবী

|

সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে ১০ দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ঢাকার সিএমএম কোর্টে নেয়া হয় তাদের।

এজলাসে উপস্থিত এক আইনজীবী জানান, আদালতে হাজির করে বাদীপক্ষের আইনজীবী আসামিদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে সংঘটিত হত্যাকাণ্ডে মদদ দেয়ার সুস্পষ্ট অভিযোগ আনেন। প্রকৃত ঘটনা উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন।

ওই আইনজীবী আরও জানান, সে সময়ে আদালতে উপস্থিত ছিলেন আসামিপক্ষের আইনজীবীও। তিনি রিমান্ড আবেদনের বিরোধীতা করে জামিন চান। তবে, আদালত তা নাকচ করে আসামিদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, বিকেলে মিন্টো রোডের ডিবি কার্যালয় থেকে তিন আসামিকে সিএমএম আদালতে নিয়ে যাওয়া হয়। আর বুধবার (১৪ আগস্ট) রাতে রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ থেকে তাদের গ্রেফতারের কথা জানায় পুলিশ।

গত ১৯ জুলাই পল্টনে গুলিবিদ্ধ হয়ে রিকশা চালক কামাল উদ্দিন মারা যান। এই ঘটনায় পরে তার স্ত্রী ফাতেমা পল্টন থানায় মামলা করেন। ওই মামলায় টুকু-পলককে গ্রেফতার করা হয়।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply