বেনজীরকে পালাতে সহায়তা করা নারী কর্মকর্তাকে নিয়ে তদন্ত হচ্ছে : র‍্যাব ডিজি

|

সাবেক আইজিপি বেনজীর আহমেদকে নিরাপদে বিমানবন্দর পার করিয়ে দেয়া নারী কর্মকর্তার পরিচয় পাওয়া গেছে। তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাবের ডিজি। ওই কর্মকর্তা র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (অপারেশনস) অতিরিক্ত পুলিশ সুপার শাহেদা সুলতানা।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, গত ৪ মে রাত পৌনে ১২টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেনজীরকে তুলে দেন শাহেদা সুলতানা। সিসিটিভিতে বেনজীরের কাগজপত্রসহ আগে আগে হাঁটতে দেখা যায় তাকে।

খোঁজ নিয়ে জানা যায়, শাহেদা সুলতানা অনেকদিন ধরেই বেনজীর পরিবারের ঘনিষ্ঠ। বেনজীর র‍্যাব মহাপরিচালক থাকাকালে শাহেদাও র‍্যাবে কর্মরত ছিলেন। বেনজীর আইজিপি হলে শাহেদার পোস্টিং হয় আইজিপি সেকশনে। সেখানে তিনি আইজিপির স্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে যোগদান করেন। অবসরে যাওয়ার পর আবার র‍্যাব সদর দফতরের অপারেশন উইংয়ে সিনিয়র সহকারী পরিচালক (অপস) হিসেবে পোস্টিং পান শাহেদা সুলতানা। বেনজীর যখন দেশ ছেড়ে চলে যান, তখন তিনি র‍্যাবে কাজ করা সত্ত্বেও প্রভাব খাটিয়ে তাকে ইমিগ্রেশন পার হতে সাহায্য করেন।

এ ব্যাপারে জানতে চাইলে র‍্যাবের সদ্য যোগদান করা মহাপরিচালক (ডিজি) এ কে এম শহীদুর রহমান বলেন, আমরা বিষয়টি জেনেছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেব। কোনো তদন্ত কমিটি করা হয়েছে কি না— জানতে চাইলে তিনি বলেন, না কোনো তদন্ত কমিটি করা হয়নি। আমরা এটা খতিয়ে দেখে ব্যবস্থা নিচ্ছি।

এদিকে মন্তব্য জানতে অতিরিক্ত পুলিশ সুপার শাহেদা সুলতানার নম্বরে ফোন দিয়ে তা বন্ধ পাওয়া গেছে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply