নতুন ভূমিকায় প্রস্তুত স্মিথ

|

ছবি: সংগৃহীত

ডেভিড ওয়ার্নার অবসরের পর থেকে নতুন ভূমিকায় স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ওপেন করছেন তিনি। ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার সিরিজে এই নতুন ভূমিকায় তার কোনও সমস্যা হবে না বলেই জানিয়েছেন তিনি। নতুন ভূমিকায় যথেষ্ট আত্মবিশ্বাসী স্মিথ।

স্টিভেন স্মিথকে বলা হয় অস্ট্রেলিয়ার প্রজন্মসেরা ব্যাটার। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন একটি টেস্ট চ্যাম্পিয়নশিপ, দু’টি ওয়ানডে বিশ্বকাপ ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের বিরুদ্ধে নভেম্বর মাস থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ। পাঁচ ম্যাচের সিরিজে বড় দায়িত্ব থাকবে স্মিথের ওপর। ওয়ার্নারের অবসরের পর ওপেনিং পজিশনে দায়িত্ব সামলাবেন তিনি।

স্টিভেন স্মিথ বলেন, আমি ভয় পাচ্ছি না। নতুন বলের বিরুদ্ধে খেলা অবশ্যই কঠিন। শুরুতে ধরে খেলতে হয়। এক বার রান হতে শুরু করলে আত্মবিশ্বাস বাড়ে। এমন নয় যে আমি আগে ওপেন করিনি। তাই ভারতের বিরুদ্ধে বিশেষ কোনো সমস্যা হবে না।

টেস্টে নতুন ভূমিকায় সুযোগ পেলেও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন স্মিথ। ফ্র্যাঞ্চাইজি লিগ ক্রিকেট খেললেও জাতীয় দলে জায়গা পাচ্ছেন না। সে সব নিয়ে বেশি ভাবছেন না স্মিথ। অজি এই ব্যাটার বলেন, দলে জায়গা পাওয়া নিয়ে আমি কিছু বলতে পারব না। ওটা নির্বাচকদের কাজ। আমার কাজ ভালো খেলা। হতে পারে, টি-টোয়েন্টিতে এখন শুধু বড় শট মারতে পারা ব্যাটারদেরই জায়গা হচ্ছে। তবে এবারের বিশ্বকাপে দেখা গেছে, শুধু বড় শটে আর ভরসা করা যাচ্ছে না। আশা করি নির্বাচকেরা সেটা বুঝবে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি টেস্টে ওপেন করেছেন স্মিথ। এরমধ্যে একটি ইনিংসে ৯১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। ভারতের বিপক্ষে ১৯ ম্যাচে ৬৫.৮৭ গড়ে রান করেছেন ২০৪২। সর্বোচ্চ রান ১৯২। সেঞ্চুরি ৯টি, অর্ধশতক ৫টি। নতুন বলে বুমরাহ-সিরাজদের খেলা কঠিন হলেও আত্মবিশ্বাস হারাচ্ছেন না তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply