ভারতজুড়ে ২৪ ঘণ্টার কর্মবিরতি হাসপাতালগুলোতে

|

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকে ধর্ষণ এবং খুনের ঘটনায় ফুঁসছে গোটা ভারত। ধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবিতে ভারতজুড়ে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে কর্মবিরতির ডাক দিয়েছেন চিকিৎসকেরা। শুক্রবার (১৬ আগস্ট) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) জানিয়েছে, আগামীকাল শনিবার (১৯ আগস্ট) সকাল ৬টা থেকে রোববার ১৮ আগস্ট সকাল ৬টা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছে চিকিৎসকদের সংগঠন আইএমএ।

আইএমএ এ বিষয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করেছে। এ সময় জরুরি সেবা চালু থাকলেও বহির্বিভাগসহ অন্য সব সেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে সংগঠনটি। 

উল্লেখ্য, দুই সপ্তাহ আগে হাসপাতাল থেকে বাড়ি ফেরার সময় ভারতের উত্তরাখণ্ডে-ও এক নার্সকে ধর্ষণ ও হত্যার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। উত্তরাখণ্ডের উধম সিং নগরে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে।

এদিকে, একজন চিকিৎসকের সাথে এমন মর্মান্তিক ঘটনার পর আবারও প্রশ্ন উঠছে ভারতে নারীদের নিরাপত্তা নিয়ে। এর আগে ২০১২ সালে  নয়াদিল্লীর একটি  চলন্ত বাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন এক শিক্ষার্থী।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply