নতুন ঠিকানায় রয়েস, দেখা যাবে মেসিদের লিগে

|

ইউরোপের টপ লিগগুলোর তারকা ফুটবলারদের ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের লিগে পাড়ি জমানোর রীতি যেন গত কয়েক বছর বেশ পরিচিত দৃশ্য। ক্রিস্টিয়ানো রোনালদো থেকে শুরু করে মেসি, নেইমার কিংবা বেনজেমা সবাই ছেড়েছেন ইউরোপ। কেউ গেছেন মার্কিন মুলুকে আবার কেউ সৌদি আরবসহ অন্য কোথাও। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির জার্সিতে এক বছর খেলছেন লিওনেল মেসি। এবার মার্কিন লিগে দেখা যাবে মার্কো রয়েসকে। বরুশিয়ার কিংবদন্তির নতুন ঠিকানা এলএ গ্যালাক্সি।

দলটির সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে ৩৫ বছর বয়সী জার্মান তারকার। যেটির মানে, ২০২৬ সাল পর্যন্ত এই ক্লাবে থাকছেন তিনি। দলটির সাথে রয়েসের যাওয়া নিয়ে আলাপ-আলোচনা চলছিল অনেক দিন ধরেই। অবশেষে গত রাতে আনুষ্ঠানিক ঘোষণা দিল এলএ গ্যালাক্সি।

এদিকে নতুন ক্লাবে যোগদানের খবরে মার্কোকে শুভকামনা জানিয়েছে তার আগের ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডও। নিজেদের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) ক্লাবটি মার্কোর একটি আর্টিফিশিয়াল ছবি প্রকাশ করেছে, যেখানে তাকে দুই ক্লাবের জার্সিতেই দেখা যাচ্ছে। ক্যাপশনে লেখা, মার্কো হলিউডে যাচ্ছে। লস অ্যাঞ্জেলস শহরটি মূলত আমেরিকান সিনেমা শিল্প হলিউডের জন্য পৃথিবী বিখ্যাত।

২০১২ থেকে ২০২৪—১২ বছর বরুসিয়া ডর্টমুন্ডে খেলেছেন রয়েস। জার্মান ক্লাবটিতে দীর্ঘ এক যুগের ক্যারিয়ারে ৪২৯ ম্যাচ খেলেছেন তিনি। দুইবার করে জার্মান কাপ ও ডিএফএল সুপার কাপ জিতেছেন। তবে দুইবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেও শিরোপা জেতা হয়নি তার। মাদ্রিদের বিপক্ষে গত জুনে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ছিল বরুশিয়ার হয়ে তার শেষ ম্যাচ। ওয়েম্বলিতে ম্যাচটিতে ২-০ গোলে হেরে যান তারা। দীর্ঘ দেড় যুগ জার্মানিতে খেলেছেন তিনি। ডর্টমুন্ডের আগে বরুশিয়া ম’গ্লাডবাখে খেলেছেন মার্কো।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply