শুরুর আগেই শেষ জয়ের পাকিস্তান সফর

|

ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মাহমুদুল হাসান জয়। পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে পড়েন তিনি। এই চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারবেন না জাতীয় দলের এই ওপেনার। ইনফর্ম এই ব্যাটার খেলতে পারবেন না ‘এ’ দলের পরের ম্যাচটিতেও।

তার সুস্থ হতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে বলে জানা গিয়েছে। জাতীয় দলের সিরিজের আগে দুই দেশের ‘এ’ দলের মধ্যে একটি অনানুষ্ঠানিক টেস্ট সিরিজ হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচটি হয়েছে ইসলামাবাদে। সেখানে খেলতে গিয়েই চোটে পড়েছেন জয়। তার পরিবর্তে কাকে সুযোগ দেয়া হবে, তা জানা যাবে রোববার।

ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অলআউট হয় বাংলাদেশ। যেখানে একমাত্র সফল ব্যাটার ছিলেন জয়। তরুণ এই ওপেনার একাই করেছিলেন দলের অর্ধেক রান। ১১৬ বল খেলে করেছিলেন ৬৫ রান। এরপর দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি তিনি। এর আগে, অস্ট্রেলিয়ায় পাকিস্তান শাহিনসের বিপক্ষেও ভালো করেছিলেন জয়। দুইটি ফিফটিসহ পাঁচ উইকেট শিকার করে দলকে জিতিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। করাচিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৩১ আগস্ট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply