ঠাকুরগাঁও-১ আসনের সাবেক এমপি রমেশ চন্দ্রকে কারাগারে পাঠানোর নির্দেশ

|

ঠাকুরগাঁও করেসপনডেন্ট:

বিস্ফোরক আইনের মামলায় ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। তার বয়স বিবেচনায় এই আদেশ দেয়া হয়। শনিবার (১৭ আগস্ট) বিকেলে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রাজিব কুমার রায় এই আদেশ দেন আদালত।

গতকাল শুক্রবার রিপন ইসলাম ওরফে বাবু বাদি হয়ে রমেশ চন্দ্র সেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সমীর দত্ত, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ আপেলসহ ৪০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা অনেককে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে জানা যায়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসুচি চলাকালে রমেশ চন্দ্র সেনের নেতৃত্বে আসামিরা শিক্ষর্থীদের ওপর হামলা চালায় এবং ককটেল বিষ্ফোরণ ঘটায়। এতে আন্দোলনরত অসংখ্য শিক্ষার্থী আহত হন।

এর আগে, গতকাল শুক্রবার রাতে সদর উপজেলা রুহিয়া সেন পাড়ার বাড়ি থেকে রমেশ চন্দ্র সেনকে আটক করে পুলিশ। তার স্ত্রী তখন জানান, রাতে খাওয়া সেরে ওষুধ খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন রমেশ। এ সময় ৩ টি গাড়িতে করে কয়েকজন তাদের বাড়িতে যান। এরপর জিজ্ঞাসাবাদের কথা বলে রমেশ চন্দ্রকে নিয়ে যায় তারা। এ সময় বাসার সবার মোবাইলফোনও জব্দ করা হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগের উপদেষ্টা পদে রয়েছেন রমেশ চন্দ্র সেন। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত পানিসম্পদ মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply