ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বার্সার ফ্লিক যুগের শুরু আজ

|

স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু হচ্ছে বার্সেলোনার। শনিবার (১৭ আগস্ট) দিবাগত রাত দেড়টায় শুরু হবে ম্যাচটি। নিজেদের ঘরের ছেলে জাভিকে বরখাস্ত করে নতুন কোচ হিসেবে সাবেক জার্মান ও বায়ার্ন বস হ্যান্সি ফ্লিককে ডাগআউটে এনেছে কাতালান ক্লাবটি। এক্ষেত্রে ফ্লিকের বার্সা যুগও শুরু হচ্ছে এই ম্যাচ দিয়ে।

সবশেষ মৌসুমে স্প্যানিশ লিগে রানার্সআপ হয়েছিল বার্সা। তবে শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদের চেয়ে ১০ পয়েন্ট বা ভালো ব্যবধানে পিছিয়ে ছিল তারা। তাই দ্বিতীয় হলেও আদতে তারা যে শিরোপা লড়াই থেকে অনেক আগেই ছিটকে পড়েছিল, সেটা এই ব্যবধানেই স্পষ্ট। জার্মান কোচের অধীনে নতুন উদ্যমে শুরু করতে চায় কাতালানরা।

অপরদিকে বার্সার সাম্প্রতিক ফর্মও খুব একটা ভালো যাচ্ছে না। কয়েক দিন আগে হুয়ান গাম্পার ট্রফিতে মোনাকোর কাছে ৩-০ গোলে হেরেছে তারা। এ ছাড়া প্রস্তুতি ম্যাচে ম্যানচেস্টার সিটি ও এসি মিলানের সাথেও জিততে পারেনি ক্লাবটি।

মৌসুম শুরুর আগের প্রস্তুতি ম্যাচগুলোতে খারাপ ফলাফলের জন্য খেলোয়াড়দের ক্লান্তিকে দায়ী করেছেন কোচ ফ্লিক। তিনি বলেন, হুয়ান গাম্পারে হারের জন্য আমি কোনো অজুহাত দিতে চাই না। তবে দল বেশ ক্লান্ত ছিল। বেশ লম্বা সময় ধরে আমরা প্রাক-মৌসুম অনুশীলন করছি। এই কঠোর অনুশীলনে প্রায় সবাই ক্লান্ত হয়ে পড়েছিল। তবে কয়েক দিনের বিশ্রামে এখন দল চাঙ্গা হয়ে উঠেছে।

উল্লেখ্য, ভ্যালেন্সিয়া সবশেষ লা লিগা জিতেছিল ২০০৪ সালে। ছয়বার লা লিগা জেতা দলটি গত দুই দশকে শিরোপার দেখা না পাওয়া ছাড়াও শেষ কয়েকটি মৌসুমেও খুব একটা ভালো করতে পারছে না। লিগ টেবিলের টপ পজিশনে অবস্থান করে চ্যাম্পিয়ন্স লিগে খেলাটাও তাদের কাছে রীতিমতো দুঃস্বপ্ন। তারাও চাইবে নতুন মৌসুমে নিজেদের মাঠে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে ভালো কিছু করে এবারের সিজন শুরু করতে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply