বন্দি বিনিময় চুক্তির আওতায় শেখ হাসিনাকে দেশে পাঠানোর আহ্বান

|

শেখ হাসিনাকে ‘গণহত্যাকারী’ উল্লেখ করে তাকে বাংলাদেশে পাঠাতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। বঙ্গবন্ধু হত্যাকারীদের বন্দি বিনিময় চুক্তির আওতায় তাকে দেশে আনা যাবে বলেও জানান তিনি।

রোববার (১৮ আগস্ট) সকালে দুর্নিতীবাজ ও তাদের দোসরদের গ্রেফতার ও বিচারের দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে জয়নুল আবদিন ফারুক এ আহ্বান জানান।

ফারুক বলেন, হেলিকপ্টার থেকে শেখ হাসিনা গুলির নির্দেশ দিয়েছেন। ভারত যখন পানির ন্যায্য হিস্যা দেয়নি কিংবা সীমান্তে হত্যাকাণ্ড চালিয়েছে তখন প্রতিবাদ করেননি। হিন্দুস্তানের ওপর ভর করে ক্ষমতায় টিকে ছিলেন বলেও অভিযোগ করেন বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা।

দেশের ইতিহাসে প্রথমবারের মতো কেউ পালিয়ে গেছে জানিয়ে তিনি আরও বলেন, আন্দোলনের মুখে চুরি করে পালাতে বাধ্য হয়েছেন শেখ হাসিনা। এখন তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

এ সময় ক্ষোভ জানিয়ে এই বিএনপি নেতা বলেন, পুলিশ কর্মকর্তা হারুন-বিপ্লবকে এখনও গ্রেফতার করা হয়নি। হাজার কোটি টাকা লুটেরা সংসদ সদস্যদেরও এখনও গ্রেফতার করা হয়নি। অবিলম্বে তাদের গ্রেফতার করার দাবি জানান জয়নুল আবদিন ফারুক। প্রয়োজনীয় সংস্কার শেষে দ্রুত নির্বাচন দেয়ারও আহ্বান জানান তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply