সর্বোচ্চ ৭ দিনের মধ্যে মেট্রোরেল চালু হবে: সড়ক উপদেষ্টা

|

বোর্ডে সভা না হওয়ায় মেট্রোরেল চালু করা যায়নি। আগামীকাল সোমবার (১৯ আগস্ট) মেট্রোরেলের বোর্ড সভা হবে। সর্বোচ্চ সাতদিনের মধ্যে মেট্রোরেল চালু করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা ফাওজুল কবির খান। রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, মানুষের চাপ বিবেচনায় সারাদেশের সড়কগুলো ঠিক করতে হবে। ঢাকার প্রধান সড়কে গাড়ি থামার জায়গা করতে হবে। যাতে জায়গায় জায়গায় গাড়ি না থামে। এ সময় সরকার পরিবর্তনজনিত প্রশাসনিক শূন্যতা পূরণ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, দেশের সড়ক নির্মাণ ব্যায় বিশ্বে প্রথম। এই অপবাদ দূর করতে হবে। সড়কে নিম্নমানের কাজ গ্রহণ করা হবে না। কারও পরিচয়ে টেন্ডার দেয়া হবে না। টেন্ডারে সবার অংশগ্রহণ থাকতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) প্রসঙ্গে তিনি বলেন, বিআরটিএ’র অবস্থা পরিবর্তনের চেষ্টা করবো। বিআরটিএকে জনপ্রত্যাশা পূরণ করতে হবে। তিনদিনের বেশি লাইসেন্স প্রক্রিয়া দেরী হতে পারে না। এক্ষেত্রে অনলাইনের অযুহাত দেখানো যাবে না। এ সময় সড়কে কেউ চাঁদাবাজি করলে ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারী দেন তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply