চাঁপাইনবাবগঞ্জে গরুসহ ৫ ভারতীয়কে আটক করেছে বিজিবি

|

চাঁপাইনবাবগঞ্জ করেসপনডেন্ট:

চাঁপাইনবাবগঞ্জের রঘুনাথপুর সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে তিনটি গরু, দুটি ইঞ্চিন চালিত নৌকা ও দেশীয় অস্ত্রসহ ৫ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। শনিবার (১৭ আগস্ট) দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তে পদ্মা নদীর ধারে তাদেরকে আটক করে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের সদস্যরা।

রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ-৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মনির-উজ-জামান।

আটককৃতরা হলেন, ভারতের মুর্শিদাবাদ জেলার রফিকুল ইসলামের ছেলে সারফরাজ ইসলাম (১৮), আলেক শেখর ছেলে আসলাম শেখ (১৮), রতন সিংহের ছেলে দ্বীপ সিংহ (২৩), বাইতুল মহলদারের ছেলে রনি মহালদার (১৭) এবং মেনাউল মহলদারের ছেলে ওলিল মহালদার (১৮)। তারা সকলে বাংলাদেশে অনুপ্রবেশকারী ভারতীয় চোরাকারবারি।

বিজিবি জানায়, বাংলাদেশ-ভারত সীমান্তের জিরো লাইন অতিক্রম করে পদ্মা নদী দিয়ে ৩টি ইঞ্জিন চালিত নৌকা নিয়ে ভারতীয় নাগরিকরা বাংলাদেশের সীমানায় অবৈধভাবে অনুপ্রবেশ করে। পরে সীমান্তে টহলরত রঘুনাথপুর বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের চ্যালেঞ্চ করে। এ সময় চোরাচালান কাজে ব্যবহৃত একটি নৌকা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। অপর দুটি ইঞ্চিনচালিত নৌকা আটক করে বিজিবি। পরে নৌকা দুটি তল্লাশি করে বিজিবি টহলদল। এ সময় তিনটি গরু ও ৩টি হাঁসুয়াসহ ৫ জন ব্যক্তিকে আটক করে। এ সময় তারা নিজেদের ভারতীয় নাগরিক বলে দাবি করে।

বিজিবি জানিয়েছে, আটক আসামিরা নিয়মিত বাংলাদেশের অভ্যন্তরে গরু ও মাদকসহ অন্যান্য মালামাল চোরাচালান ও অবৈধভাবে অনুপ্রবেশ করে থাকে। এ বিষয়ে ভারতীয় বিএসএফকে প্রতিবাদলিপি পাঠোনো হয়েছে এবং শিবগঞ্জ থানায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply