বরগুনায় উপকর কমিশনারের বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ

|

স্টাফ করেসপনডেন্ট, বরগুনা:

বরগুনায় এক উপকর কমিশনারের বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ এসেছে। অভিযুক্ত উপকর কমিশনার প্রীতিশ বিশ্বাসের বিরুদ্ধে এই অভিযোগ আনেন সাবেক পৌর মেয়র মো. শাহাদাত হোসেন। শনিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১২টায় জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসময় সাবেক পৌর মেয়র শাহাদাত হোসেন জানান, আয়কর আইনের এক বিজ্ঞপ্তি অনু্যায়ী ২০১৯-২০ হতে ২০২৩-২৪ অর্থ বছর পর্যন্ত তার প্রতিষ্ঠান এবং ব্যক্তির রিটার্ন সঠিকভাবে দাখিল করা হয়নি এই মর্মে অভিযোগ আসে। পত্রটি পাওয়ার পর প্রতিষ্ঠানের অন্যান্য পরিচালকগণ নির্ধারিত তারিখে আলাদা আলাদাভাবে ব্যাখ্যা দাখিলের জন্য ৩ মাস সময় চেয়ে আবেদনও করে, যা উপকর কমিশনার প্রীতিশ বিশ্বাস নিজে করে রাখেন।

পরবর্তীতে কর অফিসের কিছু কর্মকর্তা বিষয়টির নিষ্পত্তিতে প্রীতিশ বিশ্বাসের বরাত দিয়ে ২৫ লক্ষ টাকা ঘুষ দাবি করেন। ২৯ এপ্রিল সরাসরি এ ব্যাপারে প্রীতম বিশ্বাসের সাথে কথা বলতে গেলে তিনি তার পাঠানো লোকদের বক্তব্যই পুনরাবৃত্তি করেন। টাকা দিতে রাজি না হওয়ায় সেই কর্মকর্তা আরেক দফায় আরও ২৫ লাখ টাকা যুক্ত করে ৫০ লাখ টাকা দাবি করেন।

তিনি আরও অভিযোগ করেন, প্রীতিশ বিশ্বাস বরগুনায় যোগদান করার পরে জেলার সকল শ্রেনীর ব্যবসায়ীদেরকে অযথা হয়রানি ও ভয় দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

এবিষয়ে প্রীতিশ বিশ্বাসের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান শাহাদত হোসেনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply