পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন জয়

|

একদিন আগেই জানা গেছে, পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলতে গিয়ে কুঁচকির চোটে পড়েছেন বাংলাদেশ ‘এ’ দলের ওপেনার মাহমুদুল হাসান জয়। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর বরাতে জানা গেছে, অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে জয়কে।

পাকিস্তান শাহিনসের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের সফরে ব্যাটারদের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো সেখানে কিছুটা ব্যতিক্রম ছিলেন জয়। চারদিনের ম্যাচে প্রথম ইনিংসে দলের একমাত্র ফিফটিটি এসেছিল তার ব্যাট থেকেই। চোটের কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংই করতে পারেননি। তার ছিটকে যাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কা টাইগারদের জন্য।

ইসলামাবাদে পাকিস্তান শাহিনসের (‘এ’ দল) বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন গত বুধবার কুঁচকিতে ব্যথা অনুভব করেন জয়। বিসিবির বিজ্ঞপ্তিতে বায়েজিদুল ইসলাম বলেন, স্ক্যান করে জানা গেছে জয়ের চোটের মাত্রা।

বায়েজিদুল বলেন, এমআরআই ও শারীরিক নিরীক্ষার পর জানা গেছে ডান কুঁচকিতে গ্রেড-১ মাত্রার চোট পেয়েছেন জয়৷ এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে। এই ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত ১০ থেকে ১৪ দিন সময় লাগে। প্রথম টেস্টে খেলতে পারবেন না জয়। তবে আমরা আশা করছি, আগামী ৩০ অগাস্ট শুরু দ্বিতীয় ম্যাচের জন্য তাকে পুরোপুরি ফিট অবস্থায় পাওয়া যাবে। প্রতিদিন আমরা তার অবস্থা পর্যবেক্ষণ করব।

এর আগে অস্ট্রেলিয়াতেও এইচপি দলের হয়ে দারুণ খেলেন জয়। চারদিনের ম্যাচের দুই ইনিংসে ৬৯ ও ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। এ ছাড়া বল হাতে ২১ রানে ৫ উইকেট নিয়ে দারুণ এক জয় এনে দেন। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু হবে ২১ আগস্ট থেকে, আর দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ৩০ আগস্ট থেকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply