মায়োর্কার বিপক্ষে ড্রকে ন্যায্য বলছেন মাদ্রিদের কোচ

|

ফাইল ছবি

লা লিগায় শিরোপা ধরে রাখার মিশনে শুরুতেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। মায়োর্কার সাথে ১-১ গোলে ড্র কিছুতেই যেন মেনে নিতে পারছেন না কোচ কার্লো আনচেলত্তি। দলের ভারসাম্যহীন খেলায় শেষ পর্যন্ত পয়েন্ট যে হারাতে হয়নি তাতেই বরং খুশি এই কোচ।

পিছিয়ে পড়েও দারুণভাবে ফিরে এসে মায়োর্কার লড়াইয়ের বেশ প্রশংসা করেন রিয়াল কোচ। তবে নিজ দলের বেশ কিছু মিস দৃষ্টিকটু লেগেছে তার কাছে।

কার্লো আনচেলত্তি বলেন, কোনো সন্দেহ নেই মায়ার্কো আমাদের চেয়ে অনেক ভালো খেলেছে। আমি মনে করি না ২-৩ জনের জন্য আমরা সমস্যায় পড়েছি। সমস্যাটা গোটা দলেরই ছিল। সত্যি বলতে আমরা আমাদের লক্ষ্যটাই বুঝতে পারিনি। সুতরাং ড্র-টাই ন্যায্য পাওনা ছিল আমাদের জন্য।

ডিফেন্স নিয়েও সমালোচনা করেন আনচেলত্তি। জানান পুরো ম্যাচেই ধুঁকতে হয়েছে রক্ষণভাগকে। তিনি বলেন, ডিফেন্সে আমরা আমাদের সেরাটা খেলতে পারিনি। বল আটকাতে কিংবা কাউন্টার অ্যাটাকে উঠতে বেগ পেতে হয় ফুটবলারদের। অনেকক্ষেত্রে মনে হয়েছে আরও উন্নতি দরকার।

ভালো শুরুর পরও শেষ পর্যন্ত তা ধরে রাখতে না পারাটাকে ব্যর্থতা হিসেবে দেখছেন আনচেলত্তি। মায়োর্কার বিপক্ষে ম্যাচটি হাত থেকে ফসকে যেতে পারতো বলেও মনে করেন তিনি। এমবাপ্পে-ভিনিসিয়াসদের ব্যর্থতাকে সামনে এনেছেন তিনি।

রিয়াল কোচ বলেন, আমার কাছে মনে হয়েছে দলের মধ্যে কোনো ভারসাম্য ছিল না। ম্যাচটা হেরেও যেতে পারতাম। মৌসুমের শুরুটা মোটেও ভালো হয়নি আমাদের। আগেই বলেছিলাম আমরা অনেক অ্যাটাকিং টিম। কিন্তু খেলায় তা প্রয়োগ করতে পারিনি।

এই ম্যাচের ভুল-ত্রুটি নিয়ে কাজ করার কথা জানান রিয়াল মাদ্রিদ বস। পাশাপাশি বিরূপ পরিস্থিতিতে এই দল ফিরে আসার ক্ষমতা রাখে বলে মনে করেন আনচেলত্তি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply