কুমিল্লার সাবেক এমপি বাহার ও সিটি মেয়র সূচনাসহ ৪’শ জনের বিরুদ্ধে হত্যা মামলা

|

কুমিল্লায় ছাত্র-জনতার গণআন্দোলনের সময় শহরের কোটবাড়ি বিশ্বরোডের নন্দনপুরে মাসুম মিয়া নামে একজন নিহত হয়। এ ঘটনায় ৬২ জনের নাম উল্লেখপূর্বক অন্তত চারশো জনের নামে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে রয়েছেন কুমিল্লা সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র তাহসীন বাহার সূচনা। রবিবার (১৮ আগস্ট) রাতে জেলার সদর দক্ষিণ থানায় এ হত্যা মামলা দায়ের করা হয়।

কুসিক ২০ নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক আবদুল হান্নান বাদি হয়ে এ মামলা দায়ের করেন। নিহত মাসুমের বাড়ি শহরের উত্তর রামপুর এলাকায়। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন।

জানা গেছে, গত ৪ আগস্ট কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় নন্দনপুরে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সাথে আওয়ামীলীগ-ছাত্রলীগের সাথে সংঘর্ষে নিহত হন মাসুম। প্রথমে তার পরিচয় না পাওয়ায় তাকে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছিল। পরে হাসপাতালে ছবি দেখে স্বজনেরা মাসুমকে শনাক্ত করে।

মামলায় এক নম্বর আসামি করা হয়েছে আ ক ম বাহাউদ্দিন বাহারকে এবং তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র তাহসিন বাহার সূচনাকে করা হয় দ্বিতীয় আসামি। মামলায় অন্য আসামিদের সবাই সাবেক এমপি বাহারের ঘনিষ্ঠ এবং তার নিয়ন্ত্রিত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply