‘নারী বিশ্বকাপ বাংলাদেশে আয়োজন করা ভীষণ কঠিন’

|

ছবি: সংগৃহীত

চলমান রাজনৈতিক অস্থিরতায় শঙ্কার মুখে বাংলাদেশের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন। বাংলাদেশের বিকল্প আয়োজক খুঁজতে শুরু করেছে আইসিসি। যদিও বাংলাদেশ নিজেদের মাটিতে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে জোর প্রচেষ্টা চালাচ্ছে। তবে এ অবস্থায় বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন করা ভুল সিদ্ধান্ত হবে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি।

নারী বিশ্বকাপ সামনে রেখে ক’দিন আগেই বাংলাদেশ সফর করে গেছে অজি নারী দল। তবে বাংলাদেশের সার্বিক পরিস্থিতিতে এখানে বিশ্বকাপ আয়োজন যে কঠিন সেটা মানছেন হিলি। তা ছাড়া যুক্তরাজ্য, ভারতসহ বেশ কয়েকটি দেশ বাংলাদেশে ভ্রমণের বিষয়ে তাদের নাগরিকদের সতর্কতা জারি করেছে। যে তালিকায় আছে অস্ট্রেলিয়ার নামও। আর এই কঠিন পরিস্থিতিতে তাই বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন হলে সেটি ভুল সিদ্ধান্ত হবে বলেই মনে করছেন হিলি।

বিষয়টি নিয়ে হিলি বলেন, আমার মনে হয়, আসন্ন ইভেন্ট (নারী বিশ্বকাপ) বাংলাদেশে আয়োজন করা ভীষণ কঠিন। অভ্যন্তরীণ বিষয় নিয়ে বাংলাদেশ এখন খুবই সংগ্রাম করছে। এই সময় তাদের উচিত নিজেরা একে অপরের পাশে দাঁড়ানো। একজন মানুষ হিসেবে আমি মনে করি, এই পরিস্থিতিতে সেখানে বিশ্বকাপ আয়োজন করা ভুল হবে। বাকিটা আইসিসির ওপর।

বাংলাদেশে হতে যাওয়া নারী বিশ্বকাপ নিয়ে অলরাউন্ডার সোফি মোলিনাক্স বলেন, আমরা এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলেছি। তারা আইসিসির সঙ্গে অনেক কাজ করছে। আমার পূর্ণ বিশ্বাস, তারা সবার ভালো হয় এমন সঠিক সিদ্ধান্ত নিয়ে আসবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply