অটোপাসের দাবিতে এইচএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

|

স্থগিত পরীক্ষা ও পুড়ে যাওয়া উত্তরপত্রের ক্ষেত্রে পূর্বের পাবলিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সরাসরি উত্তীর্ণ করার দাবি জানিয়েছে এইচএসসি পরীক্ষার্থীরা। আজ সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সামনে তারা মানববন্ধন করেন।

পরীক্ষার্থীরা বলেন, চলমান পরিস্থিতি ও শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা বন্ধ থাকায় তারা মানসিক চাপের মধ্যে পড়েছেন বলে উল্লেখ করেন।

তারা বলেন, ১৩টির মধ্যে ৭টি পরীক্ষা শেষ হলেও এখনও বাকি আরও ৬টি বিষয়। এইচএসসি পরীক্ষা ২ মাসের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও দীর্ঘায়িত হওয়ায় পরীক্ষার্থীদের ভবিষ্যৎ ক্ষতির মুখে পড়বে। এতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে পর্যাপ্ত সময় পাওয়া যাবে না বলে শঙ্কা প্রকাশ করেন তারা।

এদিকে, আজ দুপুরে এইচএসসিতে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবি নিয়ে মানববন্ধন করে গাজীপুর শহরের বেশ কয়েকটি কলেজের শতাধিক শিক্ষার্থী।

এর আগে, গত ১৬ আগস্ট স্থগিত এইচএসসি ও সমমান পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। প্রকাশিত সূচি অনুযায়ী ১১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply