রাওয়ালপিন্ডি টেস্টের একাদশ ঘোষণা পাকিস্তানের

|

আগামী ২১ আগস্ট বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে টাইগারদের মুখোমুখি হওয়ার একদিন আগেই একাদশ ঘোষণা করেছে শান মাসুদের দল।

বুধবার (২১ আগস্ট) শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। বাংলাদেশের বিপক্ষে একাদশে চারজন পেসার রেখেছে স্বাগতিকরা। শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শেহজাদ ও মোহাম্মদ আলীরা ২২ গজে গতির ঝড় তুলতে তৈরি।সিরিজ শুরুর আগেই অবশ্য তরুণ সেনসেশন আমের জামালকে বাদ দিয়েছে পাকিস্তান। চোটমুক্ত না হওয়ায় এই সিরিজে খেলা হবে না তার।

আগেই জানা গিয়েছিল, রাওয়ালপিন্ডি টেস্টের উইকেটে পেসাররা সহায়তা পেতে পারেন। সেজন্য পাকিস্তান স্কোয়াডে থাকা একমাত্র স্বীকৃত স্পিনার আবরার আহমেদকে না খেলিয়ে পাকিস্তান শাহিনসের সাথে যোগ দিতে পাঠানো হয়। স্বাভাবিকভাবেই তাই নাজমুল হোসেন শান্তর দলের বিপক্ষে স্বীকৃত কোনো স্পিনারকে খেলাচ্ছে না স্বাগতিকরা। তবে সালমান আলী আগাকে স্পিনারের ভূমিকায় দেখা যাবে সেটা মোটামুটি নিশ্চিত।

একাদশে ফিরেছেন তরুণ ওপেনার সাইম আইয়ুব। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র টেস্টটি খেলে ৩৩ রান করেন তিনি। প্রথম শ্রেণিতে ১৬ ম্যাচে তিনটি করে ফিফটি ও সেঞ্চুরিতে বাঁহাতি এই ব্যাটসম্যানের রান এক হাজার ১১৩। ব্যাটিং গড় ৪২.৮০। টপ অর্ডারের বাকি দুই ব্যাটার আবদুল্লাহ শফিক ও অধিনায়ক শান মাসুদ। মিডল অর্ডারে বাবর আজম, সাউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আছেন সালমান।

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শাফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সাউদ শাকিল (সহ-অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলি আঘা, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররাম শাহজাদ, মোহাম্মদ আলি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply