গার্মেন্টস কর্মী হত্যা, শেখ হাসিনাসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

|

ফাইল ছবি

গার্মেন্টস কর্মী সোহেল রানা হত্যার ঘটনায় শেখ হাসিনাসহ ২৫ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছে নিহতের ভাই ইব্রাহীম । মঙ্গলবার (২০ আগস্ট) সকালে ঢাকার সিএমএম আদালতে মামলার আবেদন করা হয়।

মামলায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ঢাকা দক্ষিণের অপসারিত মেয়র ফজলে নুর তাপস ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম খান নিখিল, ছাত্রলীগ সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাবেক ডিবি প্রধান হারুন উর রশিদ, ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমারসহ ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার আবেদনে বলা হয়, ছাত্র জনতার যৌক্তিক দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চলছিল। কোনো প্রকার উসকানি ছাড়া পুলিশ ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী একত্রিত হয়ে ছাত্র জনতার উপরে নির্বিচারে গুলি চালিয়ে বহু মানুষ হত্যা করে। তৎকালীন অবৈধ প্রধানমন্ত্রী আন্দোলন চলাকালীন তা শক্ত হাতে দমন করার নির্দেশ দেন।

এর আগে, গতকাল ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে তিনটি হত্যা মামলা করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে আরও দুটি হত্যা মামলা হয়েছে। এ নিয়ে গত সাত দিনে শেখ হাসিনার বিরুদ্ধে মোট ২০টি মামলা হলো। এর মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দাখিল করা হয়েছে তিনটি গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply