চিকিৎসক ধর্ষণের ঘটনায় পশ্চিমবঙ্গ প্রশাসনকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

|

সুকান্ত চট্টোপাধ্যায় কলকাতা প্রতিনিধি:

আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে ভাঙচুর নিয়ে পশ্চিমবঙ্গের পুলিশ-প্রশাসনকে তীব্র ভর্ৎসনা করলো ভারতের সুপ্রিম কোর্ট। ভবিষ্যতে এ ধরনের হামলা ঠেকাতে একটি সুপারিশ কমিটিও গঠন করে দিয়েছে আদালত।

মঙ্গলবার (১৯ আগস্ট) মামলার শুনানিতে সার্বিক পরিস্থতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ। এ সময় সারাদেশে ডাক্তারদের সুরক্ষা নিয়েও প্রশ্ন ওঠে।

মামলার শুনানির শুরুতেই প্রধান বিচারপতি বলেন, এই ঘটনাটি মাত্র একটি হাসপাতালে নির্দিষ্ট নেই। দেশজুড়ে সমস্ত ডাক্তারদের সম্মান, সুরক্ষা ও নিরাপত্তার সঙ্গে জড়িয়ে গেছে। কড়া সুরে তিনি বলেন, সেদিন মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল সন্দীপ ঘোষ কী করছিলেন? এফআইআর করা হয়নি কেন! বাবা-মায়ের হাতে মরদেহ তুলে দিতে এত দেরি হল কেন? পুলিশ কী করছিল? গুরুতর অপরাধ হয়েছে। হাসপাতালের মতো জায়গায় অপরাধ সংঘটিত হয়েছে সবাই কী করছিল, প্রশ্ন তোলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়।

সর্বোপরি তিনি এই ঘটনাতে বিস্ময় প্রকাশ করে বলেন, প্রিন্সিপাল আর জি কর থেকে ইস্তফা দেয়ার পরে কীভাবে তাকে অন্য কলেজে পুনর্বহাল করা হয়! এ সময় আগামী বৃহস্পতিবারের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয় আদালত।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply