পাকিস্তান সিরিজে সাকিবের কাছে ‘স্পেশাল পারফরম্যান্স’ আশা শান্ত’র

|

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন সাকিব আল হাসান। এই নির্বাচন দিয়েই রাজনীতিতে নাম লেখান এই অলরাউন্ডার। সম্প্রতি শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। এর ফলে রাজনীতিবিদ হিসেবেও বিপাকে পড়েছেন সাকিব। তবে রাজনৈতিক অস্থিরতার এই সময়ে সাকিবের ক্রিকেটীয় পারফরম্যান্সে কোন প্রভাব পড়বে না বলে মনে করেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ অধিনায়কের আশা, পেশাদার সাকিব বরং এই সিরিজে বিশেষ ঝলক দেখাবেন।

বুধবার (২১ আগস্ট) থেকে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের একাদশেও নিশ্চিতভাবে থাকবেন সাকিব। এই সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে সাকিবের প্রসঙ্গ উঠেছিল। এক প্রশ্নের জবাবে সাকিবের পারফরম্যান্স নিয়ে শঙ্কা উড়িয়ে দেন টাইগার অধিনায়ক। 

শান্ত বলেন, আমার মনে হয় না (রাজনৈতিক কারণে পারফরম্যান্সে প্রভাব পড়বে কিনা)। কারণ তিনি পেশাদার ক্রিকেটার। আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করি। এই ম্যাচের জন্য উনি প্রস্তুতি নিয়েছেন। উনি জানেন উনার ভূমিকাটা কেমন। আমি উনার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে ভাবিত না। আশা করছি উনি এই সিরিজে স্পেশাল পারফরম্যান্স দিবেন।

লাল বলের ক্রিকেট বাংলাদেশ এখনও নিজেদের পায়ের তলায় মাটি খুঁজে পায়নি। সর্বশেষ দুই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আসরে ৯ নম্বরে থেকে আসর শেষ করেছে। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে ১-১ ব্যবধানে ড্র করলেও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ২-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

শান্ত আশাবাদী পাকিস্তানের বিপক্ষে ভালো করতে পারবে তার দল। শান্ত বলেন, গত বেশ কয়েকদিন আমাদের খুবই কঠিন সময় গিয়েছে। খুবই দুঃখজনক। সবাই খুবই স্ট্রাগল করেছে। যেটা আমরা কেউই আশা করি না। যেটা হয়ে গেছে, ওটা নিয়ে এখন আর পড়ে থাকার কোনো অবস্থান নেই। সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবে সার্বিকভাবে যেই পরিস্থিতি ছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply