ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ আইসিসিবি নেতাদের

|

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদশের (আইসিসিবি) নেতারা। মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় যান তারা। এসময় ড. ইউনুসের প্রতি নিজেদের সমর্থনের কথা জানান ব্যবসায়ী নেতারা।

প্রধান উপদেষ্টা বলেন, উত্তরাধিকার সূত্রে একটি বিপর্যস্ত অর্থনীতি পেয়েছে তার সরকার। তবে সংস্কার প্রক্রিয়ার মাধ্যমে পরিস্থিতির দ্রুত উন্নতির আশা প্রকাশ করেন নোবেলজয়ী এ অর্থনীতিবিদ।

ব্যবসায়ীরা বলেন, আগের সরকার (সদ্য বিদায়ী শেখ হাসিনা সরকার) দেশকে ধ্বংসের মুখে ফেলে দিয়েছে। প্রয়োজনীয় সংস্কারের জন্য তাড়াহুড়ো না করার আহ্বান জানান তারা।

এর আগে, গত ৭ আগস্ট রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে আইসিসিবি সভাপতি মাহবুবুর রহমান জানান, দেশের ব্যবসায়ীরা চাপের মধ্যে থাকার কারণে দীর্ঘদিন ধরে শেখ হাসিনা সরকারকে সমর্থন দিতে বাধ্য হয়েছিলেন।

এদিকে, অন্তর্বর্তী সরকারকে সমর্থন জানিয়ে ড. ইউনূসকে একটি চিঠি লেখেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। গত ১৬ আগস্ট পাঠানো সেই চিঠিতে দেশের শান্তি প্রতিষ্ঠা এবং অন্তর্ভুক্তিমূলক, গণতান্ত্রিক উত্তরণের পথে অন্তর্বর্তী সরকারের প্রচেষ্টাকে সম্পূর্ণ সমর্থন জানিয়েছে জাতিসংঘ। যা সোমবার (১৯ আগস্ট) রাতে প্রধান উপদেষ্টার প্রেস উইং চিঠিটি শেয়ার করে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply