বন্যাকবলিত এলাকায় ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

|

বন্যাকবলিত এলাকায় ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, বন্যাদুর্গত এলাকায় আটকে পড়া শিশুসহ ২৬০ জনকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত তাদেরকে উদ্ধার করা হয়। উদ্ধারকাজ এখনও চলমান রয়েছে।

তাতে বলা হয়, বন্যাদুর্গত এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উদ্ধারকাজ পরিচালনা করছে। তাদের সাথে স্থানীয় স্বেচ্ছাসেবকরাও রয়েছেন। উদ্ধারকাজের সার্বক্ষণিক খোঁজ রাখতে ঢাকার মনিটরিং সেল খোলা রয়েছে। তাছাড়া, ফায়ার স্টেশনগুলোকে আশ্রয়স্থল হিসেবেও ব্যবহার করা যাবে বলেও জানানো হয়।

উল্লেখ্য, ফায়ার সার্ভিসের হটলাইন নম্বর ১০২ এবং নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত নম্বর ০২২২৩৩৫৫৫৫৫ চালু রয়েছে। পাশাপাশি যোগাযোগের জন্য মনিটরিং সেলের ০১৭১৩-০৩৮১৮১ মোবাইল নম্বর ও জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করা যাবে। এসব নম্বরের পাশাপাশি ফায়ার স্টেশনসমূহ এবং বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমেও বন্যা দুর্গতরা ২৪ ঘণ্টা সেবা নিতে পারবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply