মমতার পদত্যাগের দাবিতে বিজেপির মিছিল, আটক শুভেন্দু

|

কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেয়ায় আটক হয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে স্বাস্থ্য ভবন অভিযানের সময় আটক হন তিনি।

মমতার পদত্যাগ চেয়ে বৃহস্পতিবার বিকেলে কলকাতার রাজ্য স্বাস্থ্য দফতরের উদ্দেশে মিছিল শুরু করেন বিজেপির নেতাকর্মীরা। পথে মিছিলটি আটকে দেয় পুলিশ। বিজেপির নেতাকর্মীরা পুলিশের চারটি ব্যারিকেড ভেঙে সামনের দিকে এগোতে থাকেন। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে তাদের। সংঘর্ষের সময় বিজেপির নেতা শুভেন্দু অধিকারীসহ দলটির কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এসময় শান্তিপূর্ণ মিছিলে অকারণে লাঠিচার্জ ও বাধা দেয়ার অভিযোগও ওঠে পুলিশের বিরুদ্ধে। এর প্রতিবাদে আজ শুক্রবার (২৩ আগস্ট) পশ্চিমবঙ্গের সব থানা ঘেরাওয়ের ডাক দিয়েছে রাজ্য বিজেপি। পাশাপাশি ২৭ আগস্ট ছাত্রদের ‘নবান্ন চলো’ কর্মসূচির সঙ্গেও একাত্মতা প্রকাশ করেছে বিজেপি। সেই কর্মসূচিতেও রাজ্যবাসীকে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন তারা। এছাড়াও চিকিৎসক ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজ্যের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয়েছে বিক্ষোভ কর্মসূচি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply