টাকা বেশি পেলে নিজের আত্মজীবনী সিনেমায় অভিনয় করবেন দ্রাবিড়!

|

ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ ক্রিকেটারের নাম রাহুল দ্রাবিড়। ছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ। যুব বিশ্বকাপ ও জিতেছিলেন কোচ হিসেবে। গত জুলাইয়ে ভারতের কোচ হিসেবে জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপও। এবার রাহুল দ্রাবিড়কে কি দেখা যাবে সিনেমার পর্দায়? ‘সিয়েট ক্রিকেট অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে উপস্থিত হয়ে তেমন সম্ভাবনার কথা জানালেন মিস্টার ডিপেন্ডেবল।

সিয়েট ক্রিকেট অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজিত হয়েছিল মুম্বাইয়ে। সেখানেই এক প্রশ্নোত্তর পর্বের দ্রাবিড়কে বায়োপিকের বিষয় প্রশ্ন করা হয়েছিল। সেখানেই মজা করে উত্তর দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ। দ্রাবিড় বলেন, যদি টাকার অঙ্কটা ভালো হয়, তবে আমি নিজেই আমার চরিত্রে বায়োপিকে অভিনয় করতে রাজি আছি।

ব্যাটার হিসাবে দ্রাবিড় বিখ্যাত ছিলেন তার ডিফেন্স টেকনিকের জন্য। যে কারণে তার নাম হয়েছিল, ‘দ্য ওয়াল’। কিন্তু ক্রিকেটার হিসাবে বিশ্বকাপ জেতা হয়নি তার। কোচ হিসাবে সেই আক্ষেপ মিটিয়েছেন দ্রাবিড়। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে তার অধীনে। ১১ বছরের খরা কাটিয়েছে ভারত। ২০১৩ সালের পর আবার আইসিসির কোনো ট্রফি জিতেছে তারা।

দ্রাবিড় বিখ্যাত ছিলেন তার ব্যাটিং টেকনিকের জন্য। ১৬৪টি টেস্টে ১৩,২৮৮ রান করেছিলেন তিনি। খেলেছিলেন ৩৪৪টি এক দিনের ম্যাচও। সেখানে রান ১০,৮৮৯ । প্রথম শ্রেণির ক্রিকেটে ২৯৮ ম্যাচে ২৩,৭৯৪ রান তাঁর। ২০০৭ সালের ওডিআই বিশ্বকাপে অধিনায়ক ছিলেন তিনি।

সিয়েট ক্রিকেট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লাইফটাইম অ্যাচিভেমন্ট পুরস্কার পেয়েছেন দ্রাবিড়। গত বছর ওয়ানডে বিশ্বকাপে গোটা টুর্নামেন্টে ভাল খেলেও শেষ পর্যন্ত ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে হয়েছিল। ঘরের মাঠে স্বপ্নভঙ্গ হয়েছিল। সেই প্রসঙ্গেও কথা বলেছেন দ্রাবিড়।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এ কোচ বলেন, আমার মনে হয় না ফাইনালে আলাদা কিছু আমরা করতে পারতাম। গোটা টুর্নামেন্টে রোহিত ও তার দল দুর্দান্ত খেলেছে। টানা ১০ ম্যাচ অপরাজিত ছিলাম। সঠিক পরিকল্পনা মত অনুশীলন করেছিলো দলের প্রত্যেকে। সবাই নিজেদের দায়িত্ব সম্পর্কে অবগত ছিল। এই পরিস্থিতিতে আলাদা কিছু করার প্রয়োজন ছিল না আমাদের। ফাইনালের দিন একটু ভাগ্য সঙ্গ দিলেই হয়ত ফলটা অন্য হতে পারত।

টিম ইন্ডিয়ার হেড কোচ পদ থেকে সরে দাঁড়ানোর পর একাধিক আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাহুল দ্রাবিড়কে মেন্টরের ভূমিকায় চাইছে। সেই ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। ২০১৭ সাল পর্যন্ত কিংবদন্তি এই ক্রিকেটার দিল্লি ডেয়ারডেভিলসের কোচ হিসেবেও কাজ করেছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply