আওয়ামী সরকার দর কষাকষির সুযোগ না দিয়ে চুক্তি করেছে: সালাউদ্দিন আহমেদ

|

বিগত ফ্যাসিবাদী আওয়ামী সরকার কোনো দর কষাকষির সুযোগ না দিয়ে চুক্তি করেছে। পানির ন্যায্য হিস্যা নিয়ে তাদের অবস্থান স্পষ্ট ছিল না বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ। বন্যাদুর্গত এলাকা পরিদর্শনের আগে আজ শুক্রবার (২৩ আগস্ট) নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সালাউদ্দিন বলেন, দেশে স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বয়োবৃদ্ধরা এমন বন্যা আগে কখনও দেখেননি। যার জন্য কেউ প্রস্তুত ছিল না। দ্রুত বন্যাদুর্গতদের সাহায্য করতে অন্তর্বর্তী সরকার ও দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, এই বিপর্যয়কে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। অন্য কিছু নিয়ে এখন আর ভাবার সময় নেই।

বিএনপির সিনিয়র নেতা বলেন, প্রতিবেশী দেশের প্রতি আহ্বান– জনগণের সঙ্গে জনগণের, দেশের সঙ্গে দেশের সম্পর্ক স্থাপন করুন। পানির উচ্চতা নিয়ন্ত্রণ করুন। ভারত শত্রুতা করছে, এমন কোনো ধারণা যেন বাংলাদেশের মানুষের মনে সৃষ্টি না হয়, সে বিষয়ে খেয়াল রাখতে জোর দেন তিনি।

সাবেক প্রতিমন্ত্রী বলেন, শিরদাঁড়াহীন সরকার নিজের অধিকার আদায় করতে পারে না। জনগণের পক্ষে কথা বলতে পারে না। তবে জনগণের পক্ষে কোনো সরকার এলে অবশ্যই পরিবর্তন আসবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply