বার্সা ছেড়ে পুরোনো ঠিকানায় ফিরলেন গুন্দোয়ান

|

ফের প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার সিটিতে ফিরলেন ইলকাই গুন্দোয়ান। ইতিহাদে ‘ঘরের ছেলের’ মতোই ছিলেন সদ্য আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়া জার্মান অধিনায়ক। ক্লাবের হয়ে মাঝমাঠের ‘ইঞ্জিন’ হয়ে সামনে থেকে দলকে নেতৃত্বও দিয়েছেন। সেই ঘর ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিতে পাড়ি জমিয়েছিলেন বার্সেলোনায়। তবে কাতালান ক্লাবটিতে এক মৌসুমের বেশি থাকলেন না তিনি। ঘরের ছেলের মতো যেনো ফিরে এলেন ম্যান সিটির নীল ভুবনে।

নিজের সাবেক ক্লাব ম্যান সিটিতে ফের যোগ দিতে পেরে দারুণ খুশি গুন্দোয়ান। অবশ্য তার ফেরাটা অনেকটা নিশ্চিতই ছিল। বার্সেলোনা তার আর থাকা হচ্ছে না এমনটা চাউর হওয়ার পরেই পেপ গার্দিওলা শিষ্যকে ফিরে পেতে মরিয়া ছিলেন। তার ফল আজকের এক বছরের চুক্তি। চাইলে সমঝোতার মধ্যে আরেক বছর মেয়াদ থাকছে দুই পক্ষের মধ্যে।

সিটিজেনদের এমন দুর্দান্ত সময় মিস করছিলেন বলে জানিয়েছেন গুন্দোয়ান। বার্সেলোনা হয়ে এক মৌসুমে ৫ গোল ও ১৪ অ্যাসিস্ট করা মিডফিল্ডার বলেছেন, গত বছর আমি যা করেছি তেমনি যখন কোনো জায়গা ছেড়ে যাবেন, এক বছর দূরে থাকবেন তখন আপনি সেই জায়গাটা বেশি অনুভব করতে থাকবেন। অনুধাবন করতে পারবেন কী ছিলেন। আপনি অনুভব করতে পারবেন সময়টা কত অবিশ্বাস্য ছিল।

চুক্তি শেষে ৩৩ বছর বয়সী মিডফিল্ডার বলেছেন, সত্যি খুশি। সতীর্থ, স্টাফ ও সমর্থকদের আবারও দেখতে পেয়ে খুশি হয়েছি। এখানে সাফল্যের সঙ্গে সাত বছর দুর্দান্ত এক সময় কাটিয়েছি। উত্থান-পতনের যাত্রাটা ছিল অবিশ্বাস্য। ২০১৬ সালে যখন গার্দিওলা ম্যানচেস্টার সিটির কোচ হয়ে আসেন সেই বছরই গুন্দোয়ানকে দলে ভেড়ান স্প্যানিশ কোচ।

উল্লেখ্য, জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে এসে সিটিজেনদের হয়ে সাত বছরে ১৪টি মেজর শিরোপা জেতেন গুন্দোয়ান। সঙ্গে ট্রেবল জয়ের পথে দলকে নেতৃত্ব দিয়েছেনইলকাই। ৩০৪ ম্যাচ খেলে ৬০টি গোল করেছেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply