মালয়েশিয়ায় ১৩ বাংলাদেশিসহ ৩৯ অভিবাসী আটক

|

ফাইল ছবি

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার পাহাংয়ে বাংলাদেশিসহ ৭৫ অনথিভুক্ত অভিবাসীকে আটক করেছে অভিবাসী বিভাগ। ২৩ আগষ্ট রাজ্যের কুয়ানতান এবং রোমপিং এলাকায় অভিযান চালিয়ে ১৩ বাংলাদেশিসহ ৩৯ জন অভিবাসীকে আটক করা হয়।

রাজ্যের অভিবাসন বিভাগ এক বিবৃতিতে বলেছে, অবৈধ অভিবাসীরা অবস্থান এবং কাজ করছে স্থানীয়দের কাছ থেকে পাওয়া এমন তথ্যের ভিত্তিতে ১৯ জন অফিসারের সমন্বয়ে কুয়ানতান এবং রোমপিংয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৭৫ জন অভিবাসীর কাগজপত্র যাচাই বাছাইয়ের পর যাদের কোনো বৈধ কাগজপত্র নেই এমন ৩৯ জন অবৈধ অবিবাসীকে আটক করা হয়।

আটকদের মধ্যে ইন্দোনেশিয়ান ২৪, বাংলাদেশ ১৩,  থাইল্যান্ডের একজন এবং ভারতীয় একজন নাগরিক রয়েছে। আটকদের বয়স ২২ থেকে ৫১ বছরের মধ্যে। আটক অভিবাসীদের রাজ্যের কেমায়ান ইমিগ্রেশন ডিপোতে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫১(৫)(বি) এর অধীনে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

রাজ্যে অবৈধ অভিবাসীদের সম্পর্কিত তথ্য এবং অবৈধ অভিবাসীদের আগমনের সমস্যা মোকাবেলায় সহায়তা করার জন্য জেআইএম নেগেরি পাহাং জনসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।

এছাড়া রাজ্যে যদি কোনো নিয়োগকর্তা অবৈধ অভিবাসীকে নিয়োগ করে এবং তাদের সুরক্ষা প্রদান করে তাদের বিরুদ্ধে আপস ছাড়াই কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে রাজ্যের অভিবাসন বিভাগ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply